ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৮:৩১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

মায়ানমার দূতাবাস ঘেরাও করবে ইসলামী আন্দোলন

atok14351459863249স্টাফ রিপোর্টারঃ মিয়ানমারে গণহত্যা বন্ধে আগামী ১২ ডিসেম্বর ঢাকায় মায়ানমার দূতাবাস ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছে চরমোনাইয়ের পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশ।
 
মিয়ানমারে নির্বিচারে মুসলিম হত্যা, নারী ও শিশু ধর্ষণ এবং অমানবিক নির্যাতনের প্রতিবাদে শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। সমাবেশ শেষে প্রেসক্লাব থেকে একটি মিছিল দৈনিকবাংলা ঘুরে বায়তুল মোকাররম উত্তর গেইটে গিয়ে শেষ হয়।
 
সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেন, মিয়ানমারে পাইকারি হারে মুসলিম নিধন চালাচ্ছে সরকার এবং সেনাবাহিনী। বুধবার সেনাবাহিনী গুলি করে ৩০ জন রোহিঙ্গা মুসলমানকে হত্যা করেছে। মিয়ানমারে নির্বিচারে মুসলিম গণহত্যা বন্ধে জাতিসংঘ ও মানবাধিকার সংস্থা চেখে ঠুসি দিয়ে বসে আছে। এরপর যদি নির্বিচারে হত্যা বন্ধ না করা হয়, তাহলে প্রয়োজনে মায়ানমার অভিমুখে লংমার্চ কর্মসূচি ঘোষণা করবে দলটি।
 
অং সান সুচিকে হত্যাকারী হিসাবে উল্লেখ করে তাকে দেয়া নোবেল পুরস্কার প্রত্যাহারের আহবান জানান তিনি। ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, অধ্যাপক মাহবুবুর রহমান, প্রকৌশলী আশরাফুল আলম ও মাওলানা আহমদ আবদুল কাইয়ূম প্রমুখ।

এ সম্পর্কিত আরও

Check Also

বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা

মিয়ানমার সেনাবাহিনীর সাম্প্রতিক অভিযান থেকে বাঁচতে প্রায় ২১ হাজার রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে বলে নতুন …

Mountain View

আপনার-মন্তব্য