Mountain View

জোটের শীর্ষ ৫ নেতার সাথে বৈঠক করলেন খালেদা জিয়া

প্রকাশিতঃ নভেম্বর ২০, ২০১৬ at ১০:১৬ পূর্বাহ্ণ

images

বিএনপির চেয়াপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ২০ দলীয় জোটের শরিক ৫ দলের শীর্ষ নেতারা।

জোটের নেতৃত্ব শক্তিশালী করতে এবং নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে পরবর্তী করণীয় নিয়ে এ বৈঠক করেন তারা।

গতকাল (শনিবার) ১৯ নভেম্বর রাতে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশগ্রহণকারী ৫ শীর্ষ নেতারা হলেন, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব ড. রেদোয়ান আহমেদ।

বৈঠকে নেতরা খালেদা জিয়াকে নির্বাচন কমিশন নিয়ে যুগপোযোগী প্রস্তাব উপস্থাপন করায় ধন্যবাদ জানান।

দেশের সার্বিক পরিস্থিতি, নাসিরনগরের ও গাইবান্দাসহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের ওপর হামলা-নির্যাতন, নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনে খালেদা জিয়া প্রদত্ত প্রস্তাবনা নিয়ে জোটের বাইরের নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা ও করনীয় নিয়ে আলোচনা হয় বৈঠকে।

এ বিষয়ে জানতে চাইলে জোটের শরিক বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি গণমাধ্যমকে জানান, নির্বাচন কমিশন নিয়ে খালেদা জিয়ার প্রস্তাব অতূলনীয়।

এ বিষয়ে সরকারে উচিত আলোচনার ব্যবস্থা করা। এ বিষয়গুলো থেকে সরকার ও বিরোধী দলগুলো বিশেষ করে দেশের সকল নিবন্ধিত রাজনৈতিক দলগুলো যদি ঐকমত্যের ভিত্তিতে একটি সমাধান তৈরি করতে পারে তাহলে গণতন্ত্রের জন্য তা সুফল বয়ে আনবে।

খালেদা জিয়ার প্রস্তাব প্রত্যাখ্যান না করে এই প্রস্তাবের ভিত্তিতেই সরকারের আলোচনা শুরু করা উচিত বলেও মন্তব্য করেন তিনি।

এ সম্পর্কিত আরও

Mountain View