Mountain View

ড্র করেও শীর্ষে লিভারপুল

প্রকাশিতঃ নভেম্বর ২০, ২০১৬ at ৬:৫৩ পূর্বাহ্ণ

20161120065103

সেন্ট ম্যারিতে সাউদাম্পটনের সঙ্গে গোলশূন্য ড্র করেও প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রাখল লিভারপুল। প্রথমার্ধে গোলের ভালো সুযোগ পেয়েছিল রেডরা। সাদিও মানের শটটি সুন্দর করে বলটি লক্ষ্যচ্যুত করেন ফ্রেসার ফরস্টার। ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা বিরতির পর আবার গোলের জন্য হন্যে হতে থাকে। রবার্তো ফিরমিনো সুবর্ণ সুযোগ পেলেও স্বাগতিকরা ব্যর্থ করে দেন সেই প্রচেষ্টা। এই ফল সত্ত্বেও ম্যানচেস্টার সিটির সমান ২৭ পয়েন্ট নিয়ে এক নম্বরে লিভারপুল। এই মৌসুমে সিটিজেনদের চেয়ে তিন গোলের ব্যবধানে এগিয়ে লিভারপুল। তবে ২৫ পয়েন্ট নিয়ে তিনে থাকা চেলসির সামনে শীর্ষস্থান দখলের ভালো সুযোগ আছে। রবিবার মাঠে নামবে ব্লুরা।

ম্যানসিটিকে শীর্ষস্থানের সমান পয়েন্ট এনে দিতে দারুণ নৈপুণ্য দেখান ইয়াইয়া তোরে। শেলহার্স্ট পার্কে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-১ গোলে জেতাতে জোড়া গোল করেন তিনি। তবে সিটিজেনদের জন্য খারাপ খবর আসে ৩৭ মিনিটে, ক্লাউদিও ব্রাভোর সঙ্গে সংঘর্ষে ভিনসেন্ত কম্পানি ইনজুরিতে মাঠ ছাড়তে বাধ্য হন। তবে এর দুই মিনিট পর সফরকারীরা এগিয়ে যায় তোরের সৌজন্যে। প্রিমিয়ার লিগের এই মৌসুমে নিজের প্রথম ম্যাচেই গোল করলেন তিনি। ৬৬ মিনিটে কনর উইকহ্যামের গোলে প্যালেস সমতায় ফিরলেও কেভিন ডি ব্রুইনের ক্রস থেকে ৭ মিনিট বাকি থাকতে জয় এনে দেন তোরে।

বব ব্রাডলির অধীনে সোয়ানসি সিটি প্রথম জয়বঞ্চিত হয় শেষ মিনিটে সিমাস কোলম্যান গোল করলে। গুডিসন পার্কে এভারটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা। প্রথম ১২ মিনিটে দুই গোল করে ওয়াটফোর্ড ভিকারেজ পার্কে ২-১ গোলে হারিয়েছে চ্যাম্পিয়ন লেস্টার সিটি।

লাইট স্টেডিয়ামে সান্দারল্যান্ড হালসিটিকে ৩-০ গোলে হারিয়ে টানা জয় পেয়েছে। একেবারে তলানি থেকে এক ধাপ উপরে উঠে এসেছে তারা। বেট৩৬৫ স্টেডিয়ামে নাথান আকের গোলে বর্নমাউথ ১-০ গোলে হারায় স্টোক সিটিকে।

এ সম্পর্কিত আরও