Mountain View

দলের খেলোয়ারদের ব্যাটিং পজিশন নিয়ে মধুর সমস্যায় সাকিব!

প্রকাশিতঃ নভেম্বর ২০, ২০১৬ at ৭:৫৬ পূর্বাহ্ণ

20161120074349স্পোর্টস ডেস্ক:-লক্ষ্যটা খুব একটা বড় ছিল না, ১৫৮ রান। কিন্তু এই লক্ষ্যে খেলতে নেমে ৩০ রানের মধ্যেই ওপরের দিকের চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে ঢাকা ডায়নামাইটস। টানা তিন ম্যাচ জয়ের পর হারের স্বাদ পেয়েছে ঢাকা ডাইনামাইটস। খুলনা টাইটান্সের বিপক্ষে এদিন মূলত ব্যাটিং ব্যর্থতার কারণেই হারে তারা। অথচ দলটির ১০ নম্বর পর্যন্ত স্বীকৃত ব্যাটসম্যান রয়েছে।

অধিনায়ক সাকিব আল হাসানের কণ্ঠে তাই শুরুতে উইকেট হারানোর আক্ষেপ। শনিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘বেশি আগে উইকেট হারিয়েছি আমরা। প্রথমত, পাওয়ার-প্লের প্রথম ছয় ওভার ভালোমতো ব্যবহার করতে পারিনি। দ্বিতীয়ত, আমরা অনেকগুলো উইকেটহারিয়েছি। তো মোমেন্টামটা কখনোই ছিল না।’এছাড়া আরো একটি বিয়ে দারুন সমস্যায় পড়েছেন সাকিব আল হাসান। দলে এতো ব্যাটসম্যান যে কাকে আগে নামাবেন কাকে পরে নামাবেন তা নিয়ে সবসময় দ্ধন্ধে থাকতে হয় সাকিবকে।

তিনি বলেন, ‘আমাদের ব্যাটিংয়ের গভীরতাটা এত বেশি যে, আমাদের সবাই ভালো ব্যাটসম্যান। শুভ (সোহরাওয়ার্দী) ভাইকে যদি ১০ নম্বরে না নামিয়ে ৫ নম্বরেও নামানো হয় ভালো ব্যাটিং করবে আমার বিশ্বাস আছে। আমাদের দলে এত বেশি ব্যাটসম্যান মাঝে মাঝে কঠিন হয়ে যায়, কাকে আগে আর কাকে পরে নামাবো- এ নিয়ে।’দলের সবাই ব্যাটসম্যান, তারপরও এদিন ম্যাচ হারে ব্যাটসম্যানদের ব্যর্থতায়। শেষ কয়েকটি ম্যাচে মেহেদী মারুফ ও মোসাদ্দেক হোসেন সৈকত ছাড়া তেমন কেউ জ্বলে উঠতে পারেনি। সাকিব নিজেও মানছেন এ কথা। তবে খুব শিগগিরই দলের সবাই রানে ফিরবেন বলে আশা করছেন তিনি।‘যদি বলেন, আমাদের ব্যাটিংয়ে এখনও ল্যাকিংস আছে। বিশেষ করে উপরের দিকের ব্যাটসম্যানরা বড় রান করতে পারছে না মোসাদ্দেক এবং মারুফ ভাই ছাড়া। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে এখনও অনেক সময় আছে যে আমরা কামব্যাক করার। এই জায়গাটাতেই আরও উন্নতি দরকার।

এ সম্পর্কিত আরও

Mountain View