রোনালদোর হ্যাট্টিকে অ্যাথলেটিকো কে হারালো রিয়াল মাদ্রিদ

প্রকাশিতঃ নভেম্বর ২০, ২০১৬ at ৭:১০ পূর্বাহ্ণ

20161120070654

 

 

 

নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে গত কয়েকটি ম্যাচ সুখকর কাটেনি রিয়াল মাদ্রিদের, ছয় ম্যাচ ধরে তারা প্রতিবেশী দলটিকে হারাতে পারেনি। আর ভিসেন্তে ক্যালদেরনে গেলেই যেন অবস্থাটা বেশি খারাপ। অ্যাতলেতিকোর ঘরের মাঠে আগের দুই ম্যাচে ড্র করতে হয়েছিল রিয়ালকে। অবশেষে ক্যালদেরনে ড্রয়ের ধারা থেকে বের হতে পারল তারা শনিবার।

এদিন লা লিগার মাদ্রিদ ডার্বি রিয়ালের জন্য ছিল শেষ ক্যালদেরন সফর। ওদিকে অ্যাতলেতিকো নিজেদের মাঠে শেষ ডার্বিটা জিততে মরিয়া হয়ে ছিল। উৎসবে রাঙাতে চেয়েছিল তারা রাতটা। কিন্তু সেটা হতে দিলেন কোথায় ক্রিস্তিয়ানো রোনালদো! অ্যাতলেতিকোর উৎসবের প্রস্তুতি মাটি করে দিলেন পর্তুগিজ তারকা, তার হ্যাটট্রিকে ৩-০ গোলে জিতে শীর্ষস্থানের ব্যবধান বাড়িয়ে নিল রিয়াল। ১২ ম্যাচে ৩০ পয়েন্টে এক নম্বরে জিনেদিন জিদানের দল। আর চার পয়েন্ট পেছনে থেকে দুইয়ে বার্সেলোনা (২৬)। এই হারে শিরোপার দৌড় থেকে অনেকখানি ছিটকে গেল অ্যাতলেতিকো। শীর্ষস্থান থেকে তাদের ব্যবধান ৯ পয়েন্টের, পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে তারা। শীর্ষ পাঁচে তাদের ওপরে তিন ও চার নম্বর দল সেভিয়া (২৪) ও ভিয়ারিয়াল (২১)।

ফর্মে ফেরা রোনালদো তার বিধ্বংসী পারফরম্যান্স ধরে রাখলেন। মাত্র ২৩ মিনিটে তার অসাধারণ ফ্রিকিক প্রতিপক্ষের খেলোয়াড় সাভিচের গায়ে লেগে সরাসরি জালে জড়ায়। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে শেষ করে রিয়াল। দ্বিতীয়ার্ধে আরও তুখোড় রোনালদো। ৭১ মিনিটে ডি-বক্সে সাভিচের ফাউলের শিকার হন তিনি। আত্মবিশ্বাসের সঙ্গে পেনাল্টিতে রোনালদো পরাস্ত করেন অ্যাতলেতিকো গোলরক্ষক ওবলাককে। ঠিক ৬ মিনিটে পর চমৎকার ও ক্ষিপ্রগতির কাউন্টার অ্যাটাকে গ্যারেথ বেল ক্রস দেন রোনালদোকে, ৩১ বছর বয়সী ফরোয়ার্ড এবার ব্যাকপোস্টের সামনে থেকে গোল করেন।

এ সম্পর্কিত আরও