ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৫:৫৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে বিরোধ এড়াতে আইভী ও শামীমকে ডেকে পাঠালেন প্রধানমন্ত্রী

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে কোনো রকম বিরোধ এড়াতে একই দলে থেকেই পরস্পরবিরোধী দুই নেতা সেলিনা হায়াৎ আইভী এবং শামীম ওসমানকে গণভবনে ডেকে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে ডাকা হয়েছে প্রার্থী হতে ইচ্ছা পোষণকারী মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান এবং বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ রশিদকেও।
এই নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাও। সোমবার সন্ধ্যায় এই বৈঠক হবে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে। আর প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকটি হবে পরদিন সন্ধ্যায় গণভবনে।
আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এই তথ্যটি নিশ্চিত করেছেন। যদিও নারায়ণগঞ্জের দুই নেতা দাবি করেছেন, তারা কিছু জানেন না।
নওফেল বলেন, নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে আসবেন। প্রধানমন্ত্রী তাদের কাজের নির্দেশনা দেবেন।
গত শুক্রবার নারায়ণগঞ্জে সিটি নির্বাচনে আইভীকে মনোনয়ন দেয় আওয়ামী লীগ। এই নগরে স্থানীয় আওয়ামী লীগ যে তিন জনকে প্রার্থী করার সুপারিশ করেছিল তাতে আইভীর নাম ছিল না। এজন্য আইভী শামীম ওসমানকে দায়ী করেছিলেন। আর মনোনয়ন পাওয়ার পর আইভী বলেছেন, শামীম ওসমানের আওয়ামী লীগের প্রতি আনুগত্য থাকলে তিনি অবশ্যই তার পক্ষে কাজ করবেন।
শামীম ওসমান ও আইভীর পরস্পরবিরোধী অবস্থান বারবার আলোচনায় এসেছে গণমাধ্যমে। এক দলে থাকার পরও একে অপরের প্রতি প্রায় শত্রুতামূলক অবস্থান এই নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপিকে সুবিধা এনে দেয় কি না, সে নিয়েও আলোচনা হচ্ছে।
আইভী মনোনয়ন পাওয়ার পর থেকে শামীম ওসমান গণমাধ্যমে আসেননি। তবে এই নির্বাচনে ওসমান পরিবার প্রার্থী দিতে পারে বলে বিভিন্ন গণমাধ্যমে খবর এসেছে।
আওয়ামী লীগ নেতারা জানান, এই অবস্থায় আইভী ও শামীমকে ডেকে দলের স্বার্থে পারস্পরিক বিরোধ ভুলে এক হয়ে কাজ করার নির্দেশ দিতেই তাদেরকে ডেকেছেন।
আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল এই তথ্য নিশ্চিত করে বলেছেন, ‘সাংগঠনিক সম্পাদক হিসেবে আমাকে ও যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন দেখভালের দায়িত্বও দিয়েছেন নেত্রী। তিনি চান আওয়ামী লীগ সেখানে একাট্টা হয়ে লড়বে। কোনো ধরনের বিভেদ যেন সেখানে না থাকে।’
আওয়ামী লীগ নেতারা বলছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের আগে নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করাই দলটির অন্যতম লক্ষ্য। নির্বাচন যাতে নৌকার প্রার্থীর পক্ষে সবাই ঝাপিয়ে পড়ে এবং বিজয় নিশ্চিত হয় সেটাই চায় ক্ষমতাসীনরা। কিন্তু সেখানকার রাজনীতিতে চলমান দ্বিধা-বিভক্তি আওয়ামী লীগের জন্যে হারের কারণ হতে পারে। তাই নির্বাচনের আগেই সব ধরনের জুট-ঝামেলা শেষ করে ফেলতে চান প্রধানমন্ত্রী।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এক সদস্য ও সম্পাদকমণ্ডলীর দুই জন নেতা জানান, সভাপতি শেখ হাসিনার নির্দেশে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের রোববার বিকেলে শামীম ও আইভীসহ অন্যদের ফোন করে ঢাকায় আসার নির্দেশ দেন। তাদেরকে বলা হয়েছে, সোমবার সন্ধ্যা সাতটায় ধানমণ্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত থাকতে।
শামীম ও আইভীসহ অন্যদের জানিয়ে দেয়া হয়েছে সোমবার সন্ধ্যা সাতটায় নারায়ণগঞ্জের নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতারা বৈঠকে বসবেন। এরপর মঙ্গলবার শামীম-আইভীসহ নারায়ণগঞ্জের অন্য নেতাদের সঙ্গে কথা বলবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণবভনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নারায়ণগঞ্জের নেতাদের বৈঠক হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়।
তবে ঢাকায় ডেকে পাঠানোর বিষয়ে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিছু না জানার দাবি করেছেন আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী। যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বিষয়টি আপনার কাছেই প্রথম শুনলাম। আমার সঙ্গে কারও কথা হয়নি।’
ঢাকায় ডেকে পাঠানোর বিষয়টি স্বীকার করেননি নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। তিনি বলেন, ‘আমি এ বিষয়ে কিছু জানি না।’
অন্যদিকে স্থানীয় এমপি শামীম ওসমানের ব্যক্তিগত মোবাইল ফোনে কয়েকবার চেষ্টা করা হলেও তিনি কলটি ধরেননি।

এ সম্পর্কিত আরও

Check Also

খালেদার প্রস্তাব পরিস্থিতি ঘোলাটে করার পাঁয়তারা: স্বাস্থমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচন কমিশন (ইসি) নিয়ে প্রস্তাব দিয়ে দেশের রাজনৈতিক পরিস্থিতিকে আবারও ঘোলাটে …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *