Mountain View

অ্যাপলের নতুন চমক স্মার্ট গ্লাস

প্রকাশিতঃ নভেম্বর ২১, ২০১৬ at ৩:৩৬ অপরাহ্ণ

tmpsnapshot1479656266105তথ্যপ্রযুক্তি ডেস্কঃ বিজ্ঞান প্রযুক্তির শীর্ষে থাকা মার্কিন প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল সম্প্রতি জানিয়েছে স্মাট গ্লাস পর্যবেক্ষণের কথা। এই স্মার্টগ্লাসে এক জোড়া সাধারণ কাচের পাশাপাশি একটি অগমেন্টেড রিয়্যালিটি ডিসপ্লে থাকবে,যার কাজ হবে সহজ বাস্তব বস্তুর তথ্য সংগ্রহ করে ভার্চ্যুয়াল অভিজ্ঞতা তৈরি করা।
 
সংশ্লিষ্ট বিষয়ে অ্যাপল গণমাধ্যমে বলেন” অামরা এখনোও স্মার্টগ্লাসের বাজার পর্যবেক্ষণ করছি,তাবে কবে নাগাদ অ্যাপলের স্মার্টগ্লাস বাজারে আসবে, তার নির্দিষ্ট কোন সময়সীমা উল্লেখ করতে পারছিনা। তবে আমরা ধারণা করছি সবকিছু ঠিকঠাক থাকলে ২০১৮ সালের শুরুর দিকে এ স্মার্টগ্লাস বাজারে আসতে পারে”।
 
অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক এআর চলতি বছরের প্রান্তিক আয় ঘোষণার সময় এ সংক্রান্ত নানা প্রশ্নের জবাব দেন।তিনি এসময় উল্লখ করেন অ্যাপলের লক্ষ্য হচ্ছে, এমন একটি স্মার্টগ্লাস তৈরি করা, যা তারবিহীন উপায়ে আইফোনের সঙ্গে যুক্ত হয়ে এ স্মার্টগ্লাস পরিধানকারীর চোখের সামনে তথ্য তুলে ধরতে পারবে।ইতিমধ্যে নিয়ার আই -ডিসপ্লে নির্মাতারা বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে যন্ত্রাংশ ক্রয়য়ের জন্য আলোচনা শুরু করেছে।
 
তথ্যসূত্র: ব্লুমবার্গ।

আপনার মন্তব্য লিখুন…

এ সম্পর্কিত আরও