Mountain View

যার কারণে সাকিবকে নিয়ে ভুয়া নিউজ ভাইরাল

প্রকাশিতঃ নভেম্বর ২১, ২০১৬ at ২:৪৬ অপরাহ্ণ

images165

মোঃ ইসতিয়াক  রহমান  রিজভী ,   ক্রিড়া প্রতিবেদকঃ  গত  দুইদিন  ধরে    বাংলাদেশী ক্রিকেটার সাকিব আল হাসান কে নিয়ে একটা পোষ্ট খুব বেশি ফেসবুকে ভাইরাল হয়ে আছে। যেখানে   সাকিব    নাকি   চট্রগ্রামে   গিয়ে কয়েকজন ভক্ত ছবি তুলতে চাইলে তাদের মোবাইল নিয়ে পানিতে ফেলে দেন। কোনো ধরনের প্রমাণ উপাত্ত ছাড়াই সবাই সাকিব ভাইকে যাচ্ছে তাই বলে যাচ্ছে। আসুন, হয়ে যাক এর বিশ্লেষণ।

ফেসবুকে এই পোস্টটির সূচনা করে আমাদের পাশ্ববর্তী   দেশ ভারতের   কয়েকটা   ফেসবুক পেজ  থেকে । আমাদের  চট্রগ্রামের  কাহিনী আমরা  জানার  আগেই তারা জেনে গেলো? পোষ্টটি  ফেসবুকে  ছড়িয়ে  দেওয়ার  পিছনে প্রধান  অবদান  রেডিও  ঝুন্না  আর  রেডিও করল্লাদের। ফেসবুক থেকে এরাই দেলোয়ার হোসেন সাঈদীকে চাঁদে উঠিয়ে দিয়েছিলো। তাদের পোস্টটাতে লিখা ছিলো সাকিব ভাই সৈকতে শুটিং এর কাজে গিয়েছিলো। তখন ভক্তরা ছবি তুলতে চাইলে সাকিব ভাই তাদের মোবাইল নিয়ে পুকুরে ফেলে দেয়।

প্রতিটা কথাই এলো মেলো যুক্তি প্রমাণহীন। সৈকতে  শুটিং  এ   গেলে  সেখানে   পুকুর কিভাবে আসে ? সাকিব আল হাসান অনেক ধনী   ব্যাক্তি   হওয়ায়  এটা  নিয়ে  অনেকের বিভিন্ন  সমস্যা  রয়েছে । দেশের মন্ত্রীরা কোটি কোটি টাকা মেরে খেলে সেটা নিয়ে কেউ কিছু বলেনা। কিন্তু এই লোকটা রোদে পুড়ে ক্রিকেট খেলে  দেশকে  নির্ধারিত  ভ্যাট  দিয়ে বাইরের দেশ  থেকে  টাকা  রোজগার  করে   আনলে সবার সমস্যা শুরু হয়? মনে রাখবেন, সাকিব যখন যেখানেই থাকুক। তার সাথে বেশির ভাগ সময়ই  নিরাপত্তার  জন্য  পুলিশ  ফোর্স  এবং পাশাপাশি মিডিয়া থাকেই। এতোবড়ো একটা কাহিনী  সত্যি  হলে পাশে থাকা কেউই   চুপ করে থাকতো না। এখনো পর্যন্ত একটা নির্ভর সোর্স থেকে কোন এমন পোষ্ট অথবা সমর্থন যোগ্য কমেন্ট পেয়েছেন কি? তাহলে রেডিও ঝুন্না আর করল্লাদের ফেসবুকের প্রমানহীন পোস্টের   কয়েকটা   লাইন   দেখে কেনো আমাদের দেশের প্রাণ “সাকিব আল হাসান” কে ঘৃণা করবেন? পারবেন? তাহলে চলেন, আজকে থেকে সবাই মিলে এই লোকটিকে ঘৃণা শুরু করে দেই।

এ সম্পর্কিত আরও

Mountain View