Mountain View

শামীম ওসমান-আইভীসহ না.গঞ্জের ৫ নেতাকে ডেকেছেন শেখ হাসিনা

প্রকাশিতঃ নভেম্বর ২১, ২০১৬ at ১১:৫১ পূর্বাহ্ণ

1479655186

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে সামনে রেখে জেলার আওয়ামী লীগের ৫ নেতাকে ডেকেছেন প্রধানমন্ত্রী ও দলের সভানেত্রী শেখ হাসিনা। তাদের সঙ্গে একান্ত বৈঠক করবেন দলীয় প্রধান ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, নাসিক মেয়রপদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-৪ আসনে দলীয় এমপি একেএম শামীম ওসমানসহ স্থানীয় পাঁচ নেতাকে জরুরি ভিত্তিতে রাজধানী ঢাকায় তলব করা হয়েছে। তাদের সঙ্গে সোমবার সন্ধ্যায় বৈঠকে বসবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া পরদিন মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে বৈঠকে বসবেন।

গতকাল (রোববার) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের অনানুষ্ঠানিক এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সভায় সভাপতিত্ব করেন।

বৈঠকে বলা হয়েছে, মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রী ও সোমবার সন্ধ্যা ৭টায় ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে নারায়ণগঞ্জের আলোচিত পাঁচ নেতার সঙ্গে বৈঠক করা হবে। আইভী ও শামীম ওসমান ছাড়া অন্য তিন নেতা হলেন-দলের নারায়ণগঞ্জ মহানগর সভাপতি আনোয়ার হোসেন, বন্দর সভাপতি আবদুর রশিদ এবং সিদ্ধিরগঞ্জ সভাপতি মজিবর রহমান।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের বর্ধিতসভায় নাসিক নির্বাচনে মেয়রপদে এই তিন নেতার নাম সুপারিশ করা হয়েছিল। তবে কেন্দ্রীয়ভাবে ডা. সেলিনা হায়াৎ আইভীকে মনোনয়ন দেওয়া হয়েছে। এ নিয়ে নারায়ণগঞ্জ আওয়ামী লীগে দ্বন্দ্ব-বিবাদ দেখা দিয়েছে।

তবে ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল জানিয়েছেন, দলীয় একতা, সংহতি ও শক্তির বিষয়গুলো নারায়ণগঞ্জের নির্বাচনে সম্মিলিতভাবে প্রয়োগ করা হবে। নারায়ণগঞ্জে দলে কোনো বিভেদ নেই।

সভায় অন্যদের মধ্যে সুরঞ্জিত সেনগুপ্ত, অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ, রশিদুল আলম, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অ.) ফারুক খান, মাহবুব-উল আলম হানিফ, ডা. দীপু মনি, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, ড. আবদুস সোবহান গোলাপ, আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এবং ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও