Mountain View

কোহলি এবং কুম্বলের উদ্দেশে সাবধানবাণী সৌরভের। না মানলেই ভয়ঙ্কর বিপদ!

প্রকাশিতঃ নভেম্বর ২২, ২০১৬ at ৫:৫৩ অপরাহ্ণ

a82113415a1ea815f248b6fd00b60106x281x180x6স্পোর্টস ডেস্ক: ভারতের সর্বকালের শ্রেষ্ঠ অধিনায়কদের তালিকায় অন্যতম সেরা মানা হয় সৌরভ গঙ্গোপাধ্যায়কে। অতি গুরুত্বপূর্ণ একটি বিষয়ে তিনি সতর্ক করে দিলেন অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ অনিল কুম্বলেকে।

ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোট টেস্ট ড্র-এর পর বর্তমান ভারতীয় টেস্ট দলের যোগ্যতা নিয়ে অনেকগুলো প্রশ্ন উঠতে শুরু করেছিল। কতটা যুক্তিসঙ্গত হয়েছে দল নির্বাচন, তা নিয়ে সংশয় প্রকাশ করছিল ওয়াকিবহলমহল। এছাড়াও বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছিল অনেকগুলো। তবে সব প্রশ্নের জবাব দিয়েছে বিশাখাপত্তনম। বিশাল ব্যবধানে কুকদের হারিয়ে আপাতত ১-০ তে সিরিজে এগিয়ে রয়েছে

বিরাটরা। সোশ্যাল মিডিয়ায় ভক্তদের শুভেচ্ছাবার্তা থেকে শুরু করে বিশেষজ্ঞরাও তারিফ না করে পারেননি ভারতের গত ম্যাচের পারফরম্যান্সকে। যুবরাজ সিংহ বিরাট কোহলির ভূয়সী প্রশংসা করেন।

তবে এসবের মধ্যেই ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের গলায় অন্য সুর। ভারত জয় পাওয়ার পর অবশ্যই খুশি তিনি, তবে তাঁর চিন্তা অন্য জায়গায়। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘কোহলি ইতিমধ্যেই নিজেকে একটা ভাল জায়গায় নিয়ে গিয়েছে। তবে ও ঘরের মাঠে প্রচুর খেলা খেলেছে। ফলে অনেক সুবিধা পেয়েছে।’ সৌরভের এই বক্তব্যের পরে বিশেষজ্ঞরা অনেকেই ভাবছেন তিনি কেন এটা বললেন। তাঁর ইঙ্গিত কি তবে এই দিকেই যে, কোহলি বিদেশের মাঠে প্রকৃত চ্যালেঞ্জের মুখোমুখি হননি এখনও। অর্থাৎ এইসব সাফল্যের পরে যদি অতিরিক্ত আত্মবিশ্বাসী হয়ে পড়েন তিনি, তবে তাঁর ফল মারাত্মক হতে পারে।

অন্যদিকে কুম্বলেকেও সতর্ক করে দিয়েছেন সৌরভ। কুম্বলের সিদ্ধান্তগুলি আরও অনেক ভেবেচিন্তে নেওয়া উচিত বলেই তিনি মনে করেন। সাক্ষাৎকারে তিনি এটাও মনে করিয়ে দিয়েছেন, ইংল্যান্ডের সঙ্গে প্রথম টেস্ট ড্র করেছে ভারত। তাই একটা জয়ের পরই খুব উচ্ছ্বসিত হওয়ার কোনও কারণ ঘটেনি। কারণ স্কোরবোর্ড বদলাতে খুব বেশি সময় লাগে না।

এ সম্পর্কিত আরও

Mountain View