ঢাকা : ৩১ মার্চ, ২০১৭, শুক্রবার, ৪:৩৮ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

‘টেলিভিশন পেশাজীবীদের স্বার্থ রক্ষায় সরকার অগ্রণী ভূমিকা রাখবে’

a82113415a1ea815f248b6fd00b60106x281x180x6তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশজ সংস্কৃতি এবং টেলিভিশন পেশাজীবীদের স্বার্থ রক্ষায় সরকার অগ্রণী ভূমিকা রাখবে।
তিনি আজ প্রেস ইনস্টিটিউট সেমিনার কক্ষে নবগঠিত ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও) এর প্রতিনিধিদের সাথে এক বৈঠকে একথা বলেন।
তথ্য সচিব মরতুজা আহমদের সঞ্চালনায় বৈঠকে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেলিভিশনসহ গণমাধ্যমের অভূতপূর্ব বিকাশকে অব্যাহত রাখতে তথ্য মন্ত্রণালয় বদ্ধপরিকর। দেশজ সংস্কৃতি বুকে ধরে দেশের টেলিভিশন পেশাজীবীরা যাতে সংস্কৃতির শক্তিশালী বাহন হিসেবে কাজ করতে পারেন, সরকার সে বিষয়ে যত্নবান।
টেলিভিশন পেশাজীবীদের উত্থাপিত ৫ দফা দাবির প্রেক্ষিতে বৈঠকে তথ্য সচিব মরতুজা আহমদ একটি কমিটি গঠনের প্রস্তাব দেন।
মরতুজা আহমদ বলেন, শুধু আলোচনায় সীমাবদ্ধ না থেকে টেলিভিশন পেশাজীবীদের দাবি ও প্রস্তাব কার্যকর বিবেচনায় আনতে বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালককে প্রধান করে একটি কমিটি গঠন করা উচিত। তথ্যমন্ত্রী কমিটি গঠনের এ প্রস্তাবকে সাথে সাথেই অনুমোদন দেন।
বৈঠকে এফটিপিও’র প্রতিনিধিরা দেশের বেসরকারি চ্যানেলে বাংলায় ডাবকৃত বিদেশী সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধ করা, টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারে এজেন্সীর হস্তক্ষেপ বন্ধ করা, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এ.আই.টি’র নূন্যতম ও যৌক্তিক হার পুন:নির্ধারণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশী শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ বন্ধ করা ও ডাউন লিংক চ্যানেলের মাধ্যমে বিদেশী চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা-এই ৫ দফা দাবি উত্থাপন করেন।
বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) শাহজাদী আঞ্জুমান আরা, প্রেস ইনস্টিটিউট এর মহাপরিচালক শাহ্ আলমগীর, যুগ্ম-সচিব মো. নাসির উদ্দিন আহমেদ, এফটিপিও’র ভারপ্রাপ্ত আহ্বায়ক মনোয়ার হোসেন পাঠান, সদস্য সচিব গাজী রাকায়েত এবং সদস্যদের মধ্যে আজিজুল হাকিম, তৌকির আহমেদ, শহীদুজ্জামান সেলিম, জাহিদ হাসান, মাহফুজ আহমেদ, মাসুম রেজা, এস এ হক অলিক বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

ঢাকা বিভাগ ভেঙে আরেকটি নতুন বিভাগ হবে: প্রধানমন্ত্রী

ঢাকা বিভাগকে ভেঙে আরও একটি নতুন বিভাগ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার …