Mountain View

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে পুলিশের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ

প্রকাশিতঃ নভেম্বর ২২, ২০১৬ at ১:২০ অপরাহ্ণ

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ পুলিশ ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার মছলন্দপুর গ্রামে একটি বাল্য বিবাহ ভেঙ্গে দেওয়া হয়।

জানা যায়, উপজেলার পীরগঞ্জ সদর ইউনিয়নের মছলন্দপুর গ্রামের সদানন্দ শর্মার ১৬ বছরের মেয়ে বিথি রানী শর্মার সাথে দিনাজপুর জেলার বিরল উপজেলার দ্বিজেন চন্দ্রের ছেলে চন্দন বাবুর বিবাহ নির্ধারণ করা হয় সোমবার (২১ নভেম্বর) রাত ৯ টায়। বাল্যবিবাহের বিষয়টি ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার ফারহাত আহাম্মেদ অবগত হওয়ার পর ফোনে পীরগঞ্জ থানা পুলিশকে বিয়ে বন্ধ করার নির্দেশ দেন।

তাৎক্ষণিকভাবে রাত ১০ টায় পীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আমিরুজ্জামান, এসআই আব্দুল মান্নান ও এএসআই জোনাব আলীসহ পুলিশফোর্স মেয়ে বাড়িতে গিয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেন। আইন অমান্য করে বিয়ের আয়োজন করলে আইনভঙ্গের দায়িত্ব নিতে হবে মেয়ের পিতা সদানন্দ শর্মাকে জানানো হলে তিনি বিবাহকার্য বন্ধ করে ছেলেপক্ষকে দিনাজপুরে ফেরত যাওয়ার অনুরোধ করেন।

তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে কিছুটা গোলযোগপূর্ণ অবস্থার সৃষ্টি হয়। পরে রাত ১১ টায় আগমনকারী বরযাত্রীরা দিনাজপুরে ফেরত গেলে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।

পীরগঞ্জ থানা অফিসার ইনচার্জ আমিরুজ্জামান ও ঐ ইউনিয়নের চেয়ারম্যান মাহবুব আলম আজ (২২ নভেম্বর) নিজ নিজ কার্যালয়ে সাংবাদিকদের সামনে পুরো বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সম্পর্কিত আরও

Mountain View