তিন টেস্টের জন্য দলে ফিরলেন ভুবনেশ্বর কুমার, বাদ গৌতম গম্ভীর

প্রকাশিতঃ নভেম্বর ২২, ২০১৬ at ৮:২৩ অপরাহ্ণ

a82113415a1ea815f248b6fd00b60106x281x180x6স্পোর্টস ডেস্ক: শেষ তিন টেস্টের জন্য দল ঘোষণা করে দিল বিসিসিআই। ডেকে নেওয়া হল ভুবনেশ্বর কুমারকে। ভুবনেশ্বর শেষ খেলেছিলেন ইনদওরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। কিন্তু পিঠে চোটের জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে তাঁকে দলে রাখা হয়নি। লোকেশ রাহুলের পর চোট সারিয়ে এ বার ফিরলেন তিনিও। শেষ টেস্টে ভুবনেশ্বর পাঁচ উইকেট পেয়েছিলেন। এর পর র়ঞ্জি খেলে ফিরতে হল জাতীয় দলে।

এমএসকে প্রসাদের নির্বাচক কমিটি শেষ

পর্যন্ত ছেটেই ফেলল ওপেনার গৌতম গম্ভীরকে। যদিও দ্বিতীয় টেস্টেই লোকেশ রাহুলকে তড়িঘড়ি ফিরিয়ে এনে সেই বার্তা দিয়েই রেখেছিলেন নির্বাচকরা। ফিট হয়ে রঞ্জি খেললেও জাতীয় দলে ফেরা হল না আর এক ওপেনার শিখর ধবনের। অন্যদিকে দ্বিতীয় টেস্টে জয়ন্ত যাদবকে খেলানোর জন্য অমিত মিশ্রাকে রঞ্জি খেলার জন্য ছেড়ে দেওয়া হয়েছিল। তাঁকেই ফিরিয়ে আনা হয়েছে দলে। হার্দিক পাণ্ড্য ও করুণ নায়ারও থাকছেন দলে।

ইতিমধ্যেই ১-০তে সিরিজে এগিয়ে গিয়েছে ভারত। পরের তিনটি টেস্ট খেলা হবে মোহালি (২৬ নভেম্বর), মুম্বই (৮ ডিসেম্বর) ও চেন্নাই (১৬ ডিসেম্বর)।

১৬ জনের ভারতীয় দল: বিরাট কোহালি, অজিঙ্ক রাহানে, মুরলী বিজ, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, উমেশ যাদব, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, অমিস মিশ্রা, ভুবনেশ্বর কুমার, করুণ নায়ার ও হার্দিক পাণ্ড্য।-আনন্দবাজার

এ সম্পর্কিত আরও