Mountain View

পেসার শফিউলকে বদলে দিয়েছেন যিনি

প্রকাশিতঃ নভেম্বর ২২, ২০১৬ at ১:২৭ অপরাহ্ণ

shafiul

জাতীয় দলের মোস্তাফিজ,তাসকিন,রুবেল আল আমিনেদের ভিড়ে প্রায় বিলুপ্ত হতে বসেছিলেন শফিউল ইসলাম। কোনোকালে তার অতটা গতি ছিল না। ফিটনেস লেভেলেও বারবার হেরফের হয়ে যেত। সবমিলিয়ে শফিউলের জন্য জাতীয় দল দূর আকাশের তারাই হয়ে যাচ্ছিল।

কিন্তু বিপিএলে শফিউল যেন নিজেকে নতুন করে খুঁজে পাচ্ছেন। ছয় ম্যাচে ১৩ উইকেট নিয়ে দ্বিতীয় সেরা বোলার তিনি। রহস্য কী?

শফিউল চট্টগ্রামে বসে দেশের একটি ইংরেজি দৈনিকের সঙ্গে আলাপকালে বললেন, ‘কোর্টনি আমাকে ফিরতে প্রচুর সাহায্য করেছেন। প্রথমদিন আমার বল দেখেই বলেছিলেন ভারসাম্য ঠিক রাখতে সমস্যা হচ্ছে। আমার এ ব্যাপারে মনোযোগী হওয়া উচিত।’

‘তার পরামর্শ মেনে বল করার চেষ্টা করেছি। এছাড়া আফগানিস্তান সিরিজের আগে ফিটনেস ক্যাম্পও আমার জন্য খুব উপকারী ছিল।’

শফিউল শুধু উইকেটই নিচ্ছেন না, প্রতিটি ম্যাচে দারুণ নিয়ন্ত্রিত বল করছেন। ১০ কিংবা তার বেশি উইকেট নেয়া বোলারদের মধ্যে তার ইকনোমি রেট সবচেয়ে ভালো, ৫.৮৪। বাকীদের সবার ছয়ের উপরে। ১৪ উইকেট নিয়ে শীর্ষে থাকা শহীদের ইকোনমি রেট ৭.১৯।

শফিউলের দল খুলনা টাইটানসের সঙ্গে যুক্ত আছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার। উন্নতি ধরা পড়েছে তার চোখেও, ‘শফিউলের ওপর সবসময় আমাদের পূর্ণ আস্থা ছিল। শুধু মাত্র ওর ফিটনেস নিয়ে একটু চিন্তা ছিল। কিন্তু এখন মনে হচ্ছে শতভাগ ফিট।’

‘ওর মনোজগতে বড় ধরনের পরিবর্তন এসেছে। আগে নিজেকে দলের দ্বিতীয় অথবা তৃতীয় বোলার মনে করতো। কিন্তু এখন শীর্ষ বোলার হিসেবে নিজেকে মূল্যায়ন করে।’ বলেন বাশার।

এ সম্পর্কিত আরও