Mountain View

বিদায় ঘণ্টা বাজলো কুমিল্লার

প্রকাশিতঃ নভেম্বর ২২, ২০১৬ at ৮:২১ পূর্বাহ্ণ

20161122081659

 

 

 

 

টানা পাঁচ ম্যাচ হেরে ষষ্ঠ ম্যাচে এসে টুর্নামেন্টের প্রথম জয় পেয়েছিল গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কিন্তু জয়ের ধরাবাহিকতা ধরে রাখতে পারলোনা মাশরাফি বিন মর্তুজার দল। নিজেদের সপ্তম ম্যাচে আজ সোমবার বড় স্কোর গড়েও হেরে গেছে চিটাগং ভাইকিংসের কাছে। এর ফলে পরের রাউন্ড সুপার ফোরে যাওয়ার স্বপ্ন এক প্রকার শেষ হয়েই গেল দলটির।

চট্টগ্রামে আজ আগে ব্যাট করে দুই পাকিস্তানি তারকা খালিদ লতিফ ও আহমেদ শেহজাদের ঝড়ো ব্যাটিংয়ে ১৮৩ রানের বড় সংগ্রহ দাড় করায় কুমিল্লা। তবে চিটাগং ভাইকিংসের টপ অর্ডারের সম্মিলিত প্রচেষ্টায় সেই রানও তাদের জয়ের জন্য যথেষ্ট হয়নি। ভাইকিংসের ওপেনার ও দলনেতা তামিম ইকবাল ৩০, অপর ওপেনার ডোয়াইন স্মিথ ২১, এনামুল হক বিজয় ৪০, শোয়েব মালিক ৩৮ ও মোহাম্মদ নবী অপরাজিত ৪৬ রান করেন। ৪ বল বাকি থাকতেই ৬ উইকেটের জয় নিশ্চত হয় বন্দরনগরীর দলটির।

মূলত তামিম-বিজয় জুটির ৬২ ও মালিক-নবী জুটির ৬৪ রানের পার্টনারশিপে জয় নিশ্চত হয়ে যায় তামিম বাহিনীর। ১৯তম ওভারে সোহেল তানভিরের বলে ২৫ বলে ৩৮ রান করা মালিক বোল্ড হয়ে গেলেও মোহাম্মদ নবী ম্যাচ শেষ করেই মাঠ ছেড়েছেন। তার ২৪ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কার মার। কুমিল্লার পক্ষে ২ উইকেট নিয়েছে রায়ান টেন ডেসকাট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে খালিদ লতিফের অসাধারন ইনিংসে ভর করে ১৮৩ রান সংগ্রহ করে কুমিল্লা। ৫৩ বলে ৫ ছক্কা ও ৬ চারে ৭৬ রান করেন লতিফ। ২৫ বলে ৪০ রানে অপরাজিত ছিলেন আহমেদ শেহজাদ। এছাড়া ইমরুল কায়েস করেছেন ২৬ বলে ৩৬ রান। চিটাগং ভাইকিংসের পক্ষে ১টি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ।
এই জয়ের ফলে চিটাগং ভাইকিংসের টুর্নামেন্টে টিকে থাকার স্বপ্ন বেঁচে রইলো।

এ সম্পর্কিত আরও

Mountain View