ইসি গঠনে খালেদার প্রস্তাব প্রত্যাখ্যান নাজমুল হুদার

প্রকাশিতঃ নভেম্বর ২৩, ২০১৬ at ৫:৪৩ অপরাহ্ণ

564বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচন কমিশন গঠনে যে প্রস্তাব দিয়েছেন, তা প্রত্যাখ্যান করেছেন বিএনপির সাবেক নেতা ও বিএনএ’র চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা।
বুধবার জাতীয় প্রেসক্লাবে কনফারেন্স লাউঞ্জে ‘সরকারের অধীনেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন ও নির্বাচন অনুষ্ঠানের প্রস্তাবনা’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) পক্ষ থেকে নাজমুল হুদা এই প্রস্তাব তুলে ধরেন।
বর্তমান সরকারের অধীনেই নির্বাচনের দাবি জানিয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন,‘আওয়ামী লীগ সরকার দেশের উন্নয়ন করায়, জনগণ আবারও তাদের নির্বাচিত করবে। পক্ষান্তরে বিএনপি আদর্শ থেকে সরে যাওয়ায়, জনবিচ্ছিন্নতার কারণে নির্বাচিত হতে পারবে না।’ খালেদা জিয়ার প্রস্তাব মানলে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন বলেও মন্তব্য করেন তিনি। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসাও করেন।
খালেদা জিয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করে নাজমুল হুদা বলেন, ‘এই প্রস্তাব প্রত্যাখ্যান করে শাসক দল ঠিক কাজটিই করেছে। আমিও এর সমর্থন করি।’
এসময় নাজমুল হুদা সাত দফা প্রস্তাব তুলে ধরেন। তিনি বলেন, ‘ভোটার তালিকা হালনাগাদ, ভোটার পরিচয়পত্র হিসেবে পাসপোর্ট প্রবর্তন, নির্বাচনি ব্যয় কমানো, সার্বক্ষণিক নির্বাচন পর্যবেক্ষক, নির্বাচন কমিশন শক্তিশালী করা, রাজনৈতিক দল নিবন্ধন ও নির্বাচনি ট্রাইব্যুনাল গঠন।

এ সম্পর্কিত আরও