Mountain View

কাশ্মিরে শিরশ্ছেদসহ তিন ভারতীয় সেনাকে হত্যা করেছে পাকিস্তান

প্রকাশিতঃ নভেম্বর ২৩, ২০১৬ at ১১:২১ পূর্বাহ্ণ

kashmir3bsf

ভারতের জম্মু ও কাশ্মির রাজ্যের কাশ্মিরে এক ভারতীয় সেনাকে শিরশ্ছেদের পর আরো দুই সেনাকে হত্যা করেছে পাকিস্তানি কমান্ডোরা।

গতকাল (মঙ্গলবার) জম্মু ও কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখা সংলগ্ন মাচিলে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানি কমান্ডোরা ভারতীয় এলাকায় অনুপ্রবেশ করে হামলাটি চালিয়েছে। এসব কমান্ডোরা পাকিস্তান সেনাবাহিনীর বর্ডার অ্যাকশন টিমের বলে ধারণা করা হচ্ছে। তিন ভারতীয় সেনাকে হত্যার পর তারা পালিয়ে যায়।

“কাপুরুষোচিত এই ঘটনার চরম প্রতিশোধ নেওয়া হবে,” বলে এক বিবৃতিতে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

মাত্র তিন সপ্তাহ আগে প্রায় একই এলাকায় মানদ্বিপ সিং নামের আরেক ভারতীয় সেনার শিরশ্ছেদ করেছিল পাকিস্তানি অনুপ্রবেশকারীরা, তখনও ‘চরম প্রতিশোধ’ নেওয়ার কথা বলেছিল ভারতীয় সেনাবাহিনী।

এক ট্যুইটে ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী মনোহর পারিকর ‘কাপুরুষোচিত ও বর্বর’ এই হত্যাকাণ্ডের নিন্দা জানিয়েছেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এই ঘটনা অস্বীকার করে এ সংক্রান্ত প্রতিবেদনগুলোকে ‘মিথ্যা’ ও ‘ভিত্তিহীন’ বলে দাবি করেছে।

মাচিল সেক্টরে ভারতীয় সীমান্ত চৌকিগুলোর অবস্থান সীমান্তের খুব কাছে এবং এলাকাটি ঘন বনে আচ্ছাদিত বন্ধুর এলাকা হওয়ায় এই এলাকায় অনুপ্রবেশ অনেকটা সুবিধাজনক। ফলে এখানে বাববার অনুপ্রবেশের ঘটনা ঘটে।

গত মাসে মানদ্বিপের শিরশ্ছেদের পরও হামলাকারীরা পাকিস্তান সেনাবাহিনীর গুলিবর্ষণের ছত্রছায়ায় কাশ্মিরের পাকিস্তান নিয়ন্ত্রিত অংশে পালিয়ে গিয়েছিল বলে খবর ভারতীয় গণমাধ্যগুলোর।

এসব ঘটনায় পাকিস্তানের সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর ‘বর্বরতা’ প্রকাশ পেয়েছে বলে মন্তব্য করেছে ভারতীয় সেনাবাহিনী।

গত ২৯ সেপ্টেম্বর পাকিস্তান সীমান্তের ভেতরে ভারতীয় বাহিনীর ‘সার্জিকাল স্ট্রাইকের’ পর থেকে জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা এবং আন্তর্জাতিক সীমান্তে দুদেশের পাল্টাপাল্টি হামলায় ১৮ জন ভারতীয় সেনা ও ২৯ জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে দাবি ভারতের।

এ সম্পর্কিত আরও

Mountain View