Mountain View

নরসিংদীতে তিতাস গ্যাস অবৈধ উচ্ছেদ অভিযান ৫ হাজার বাড়ির সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশিতঃ নভেম্বর ২৩, ২০১৬ at ৫:১৪ অপরাহ্ণ

15202726_1795980103989682_6001694222243416283_nনরসিংদী প্রতিনিধি:নরসিংদীতে তিতাস গ্যাসের অবৈধ উচ্ছেদ অভিযানে ৫ হাজার বাড়ির গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। গত: ২৩ নভেম্বর সকাল ১০টায় চিনিশপুর তিতাস গ্যাস আঞ্চলিক শাখার ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ তওহিদুল ইসলাম অভিযানটি পরিচালনা করেন। নরসিংদী সদর উপজেলা মেহেরপাড়া, দিঘিরপাড়, খালপাড়, ভগিরাথপুর, নোয়াপাড়া, চৌওয়া, ভরটেক, বন্দেরবাড়ি সহ বিভিন্ন এলাকায় তিতাস গ্যাসের অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। 
 
 
এ সময় ১ ইঞ্চি, ১.৫ ইঞ্চি, ২ ইঞ্চি ব্যাসার্ধের ১ হাজার ফুট লোহার পাইপ ৫ হাজার বাড়ির অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। সূত্রে জানা যায়, এক শ্রেণির স্থানীয় স্বার্থন্বেষী মহল অতি নিমানের লোহার পাইপ দ্বারা সংযোগ গুলো গ্যাসের চুলা স্থাপন করে। প্রতিটি সংযোগ লাইন থেকে ৩০/৪০ হাজার টাকা গ্রহনপূর্বক অসাধু চক্রটি সংযোগ দিয়েছিল।
 
 নি মানের লোহার পাইপ দ্বারা সংযোগ দেয়ায় যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনা ও প্রাণহানীর সম্ভাবনা হতে পারত। অভিযান পরিচালনায় কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সূত্রে জানা যায়, মেহেরপাড়া, দিঘিরপাড় সহ বিভিন্ন এলাকায় সাধারণ জনগন জন প্রতিনিধিদের সহযোগিতায় স্বেচ্ছায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছেন। এলাকা ঘুরে সাধারন লোকজনের সাথে আলাপ করলে জানান, আমাদেরকে ভুল বুঝিয়ে এলাকার স্থানীয় প্রভাবশালী কিছু ব্যক্তি সংযোগ গুলো দেন এবং উনারা বলেন পরবর্তীতে গ্যাস সংযোগগুলো বৈধ করা হবে এই বলে আমাদের কাছ থেকে টাকা নেয়। 
 
তিতাস  গ্যাস কারিগরি শাখার উপ-ব্যবস্থাপক প্রকৌশলী তাইফুর রহমান, প্রকৌশলী আব্দুল আলিমের নেতৃত্বে ৪০/৫০ জনের একটি কারিগরী দল মাটি খুঁড়ে অভিযানটি সম্পন্ন করেন। অবৈধ সংযোগের সাথে জড়িত বেশ কয়েক জনের নাম পাওয়া গেছে। এদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে কর্তৃপক্ষ জানায়। উক্ত অভিযানে  এলাকার জনপ্রতিনিধি সাধারণ জনগন শর্তঃস্পূর্ত ভাবে সহযোগিতা করেন। সাধারণ  গ্রাহক এদের ভুল বুঝতে পেরে বলেন আমরা কখনও অবৈধ গ্যাস সংযোগ নিব না। সরকার অবৈধ গ্যাস সংযোগকারীর বিরুদ্ধে ২ লক্ষ টাকা জরিমানা ও দুই বছরের জেল ঘোষনা করেছে। 
 
উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন তিতাস কারিগরি শাখার সিবিএ নেতা মফিজউদ্দিন, সালাউদ্দিন, সি,বি এ নেতা রাকিব উদ্দিন, আইয়ূব ভূঞা, মোঃ মানিক মিয়া সহ তিতাস গ্যাস কর্মকর্তা কর্মচারী বৃন্দ। তিতাস গ্যাস আঞ্চলিক শাখার ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক প্রকৌশলী মোঃ তওহিদুল ইসলাম জানান অবৈধ গ্যাসের ব্যাপারে সরকার কঠোর অবস্থানে রয়েছে। চিনিশপুর তিতাস গ্যাস কর্তৃপক্ষ প্রতিদিনই এদের উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছেন। অবৈধ সংযোগের সাথে সর্ম্পৃক্ততা পেলে কাউকে ছাড় দেয়া হবে না। অবৈধ সংযোগকারীর বিরুদ্ধে নিয়মিত মামলা করা হচ্ছে।

এ সম্পর্কিত আরও

Mountain View