ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ২:০৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

নরসিংদীতে ক্ষমতাসীনদল ও ডিসির পাল্টাপাল্টি বিক্ষোভ জেলা শহর অস্থিতিশীল: জনগণ আতঙ্কে

564নরসিংদী প্রতিনিধিঃ নরসিংদীতে ক্ষমতাসীন দলের একটি অংশ ও জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীদের মাঝে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ২২ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টায় উভয়পক্ষের বিক্ষোভ মিছিল চলাকালীন জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটক বন্ধ করে দেওয়া হয়। কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে উভয়পক্ষের মাঝে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল চলাকালীন জেলা প্রশাসকের কার্যালয়, ডিসি রোড, আদালত প্রাঙ্গণসহ জনমনে ব্যাপক আতঙ্ক-উৎকন্ঠা বিরাজ করে।

ক্ষমতাসীন শহর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃত্বে জেলা প্রশাসকের অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল বের করেন। নরসিংদী সরকারী কলেজ থেকে বিক্ষোভ মিছিলটি প্রেসক্লাব চত্বর হয়ে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে যাওয়ার পূর্বেই জেলা ও দায়রা জজ এর বাসভবনের নিকট পৌছলে আইন-শৃংখলাবাহিনীর বাঁধার মুখে তারা অবস্থান নিতে বাধ্য হয়। আগত বিক্ষোভকারীরা এ সময় জেলা প্রশাসকের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয় ও তার অনতিলম্বে অপসারনের দাবী জানিয়ে কর্মসূচী সমাপ্ত করে।

অপরদিকে, ক্ষমতাসীন শহর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের অব্যাহত বিক্ষোভ মিছিলের প্রতিবাদে জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত পদস্থ কর্মকর্তা-কর্মকর্মচারীরা তাদের স্ব-স্ব দপ্তর বন্ধ করে পাল্টা বিক্ষোভ মিছিল বের করে। উভয় পক্ষের অব্যাহত পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচীর ফলে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। উত্তেজনাকর পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে শহরের গুরুত্বপূর্ণ স্থান সমূহে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এ বিষয়ে নরসিংদী পৌর মেয়র ও শহর আওয়ামী লীগ সভাপতি কামরুজ্জামান কামরুল নিকট জানতে চাইলে তিনি বলেন, দূর্নীতি পরায়ণ ডিসির বিরুদ্ধে অনিয়মের প্রতিবাদ করায় আমিসহ কয়েকজন নেতা-কর্মীর বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তিনি মিথ্যা অভিযোগ দায়ের করেন।

নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান জানান, মিথ্যে অভিযোগ অস্বীকার করে বিষয়টি রাজনৈতিক দুর্বৃত্তায়ন ও একটি স্বার্থান্বেষী মহলের অনৈতিক দাবী পূরণ না করায় পরিকল্পিত উপায়ে আমার মান-সম্মান ক্ষুন্ন করার জন্য শহরে বিক্ষোভ মিছিল বের করে তারা জনমনে আতঙ্ক সৃষ্টির পায়তারা চালিয়ে যাচ্ছে।

নরসিংদী শহর আওয়ামীলীগ ও ডিসির পাল্টাপাল্টি বিক্ষোভ কর্মসূচীর ফলে শহরে সৃষ্ট অস্থিতিশীল পরিস্থিতি নিরসনে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহন অপরিহার্য।

এ সম্পর্কিত আরও

Check Also

বান্দরবানে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পইন ২০১৬ উপলক্ষে সাংবাদিক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত

বি.কে বিচিত্র। বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানে জাতীয় ভিটামিন ‘এ’প্লাস ক্যাম্পইন ১০ ডিসেম্বর ২০১৬ উপলক্ষে বান্দরবান স্বাস্থ্য বিভাগের …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *