Mountain View

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতের ব্যাগ উদ্ধার, চুরির পর দাঁড়ি কেটে ফেলে রুবেল

প্রকাশিতঃ নভেম্বর ২৩, ২০১৬ at ৮:২৭ অপরাহ্ণ

rubls

নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি কুলেনারার ভ্যানিটি ব্যাগের মালামাল চুরি করে মাত্র ১০হাজার টাকায় বিক্রি করা হয়। এছাড়া রুবেলকে যেন কেউ শনাক্ত করতে না পারে সে জন্য দাঁড়ি কেটে ফেলে চোর রুবেল (২০)।

আজ (বুধবার) ২৩ নভেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে রাজধানীর মিন্টু রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

তিনি বলেন, রাষ্ট্রদূত লিওনি কুলেনারার ভ্যানিটি ব্যাগ চুরি কারার পর ‘আই টার্চ’ নামে একটি দোকানে ২টি মোবাইল ফোন ও একটি আইপ্যাড বিক্রি করেন রুলেন। পরে ব্যাগটি মার্কেটের ওপর থেকে ফেলে দেওয়া হয়। মার্কেট কর্তৃপক্ষ ব্যাগটি পেয়ে মার্কেটে মাইকিংও করেন।

তিনি আরও বলেন, ব্যাগ চুরির অভিযোগে বুধবার রাজধানীর শনিরআখড়া থেকে গোয়েন্দা পুলিশ রুবেলকে গ্রেফতার করে। পরে জিজ্ঞাসাবাদে রুবেল এসব তথ্য দেয়।

আব্দুল বাতেন বলেন, রুবেলের দেওয়া তথ্যের ভিত্তিতে ‘‘আই টাচ’’ নামে ওই দোকানের কর্মচারী শাওনের কাছে দু’টি মোবাইল ফোনসেট ও আইপ্যাড উদ্ধার করা হয়।

এ সময় ওই চুরি যাওয়া ব্যাগ ও তিনটি পাসপোর্টও উদ্ধার করে পুলিশ।

রুবেল গোয়েন্দা পুলিশকে জানায়, এর আগেও একাধিক বার সে বিভিন্ন স্থানে মোবাইল ফোন চুরি করে ওই দোকানে বিক্রি করে।

গত ২১ নভেম্বর (সোমবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলার এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদেন লিওনি। সেখানে মোমবাতি প্রজ্জ্বলনের কোনো এক সময় রুবেল কৌশলে  রাষ্ট্রদূতের হাতব্যাগটি চুরি করে নিয়ে যায়।

পরে গোয়েন্দা পুলিশ এ ঘটনার আগের এবং পরের ভিডিও ফুটেজ সংগ্রহ করে রুবেলকে শনাক্ত করে। বুধবার মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) একটি দল রুবেলকে আটকের পর তার দেওয়া স্বীকারোক্তির ভিত্তিতে শাওনকে গ্রেফতার করে।

এ সম্পর্কিত আরও

Mountain View