Mountain View

ট্রাম্পের স্ত্রী-পুত্রের নিরাপত্তায় প্রতিদিন ব্যয় হবে ১০ লাখ ডলার

প্রকাশিতঃ নভেম্বর ২৪, ২০১৬ at ১২:৫৪ পূর্বাহ্ণ

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ও ট্রাম্পপুত্র ব্যারন হোয়াইট হাউজে না উঠে আপাতত নিউ ইয়র্কে ট্রাম্প টাওয়ারে থেকে যাচ্ছেন। তাদের নিরাপত্তা এবং মাঝে মাঝে তাদের দেখতে আসা ট্রাম্পের নিরাপত্তায় প্রতিদিন খরচ হবে প্রায় ১০ লাখ মার্কিন ডলার।melania-barron

এতো খরচ মেটাতে অবশ্যই ফেডারেল সরকারের কাছে অর্থায়ন চাইবেন বলে জানিয়েছেন নিউ ইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও।

আগামী সাত মাসের জন্য হোয়াইট হাউজের বদলে ট্রাম্প টাওয়ারে থাকবেন মেলানিয়া ও ব্যারন ট্রাম্প। এই সিদ্ধান্ত শুধুই ১০ বছর বয়সী ব্যারনের মঙ্গলের জন্য।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, ব্যারনের চলতি ক্লাসের কার্যক্রম শেষ হবে আগামী বছরের জুনে। এর মাঝে ঘর পাল্টানোর ঝামেলা করে তার পড়াশোনায় ব্যাঘাত ঘটাতে চান না মা মেলানিয়া। এজন্য ব্যারনের এ বছরটা শেষ হওয়া পর্যন্ত ট্রাম্প টাওয়ারে বিলাসবহুল পেন্টহাউজেই রয়ে যাবেন মা-ছেলে।

তবে কাজের খাতিরে সময়মতো হোয়াইট হাউজে উঠে গেলেও পেন্টহাউজে পরিবারের সঙ্গে যথেষ্ট সময় কাটাবেন বলে জানিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প দম্পতির এই সিদ্ধান্তে তারা নিজেরা খুশি হলেও ক্ষুব্ধ নিউইয়র্কবাসী। ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে সৃষ্ট বিক্ষোভ-আন্দোলন এবং ফলস্বরূপ অতিরিক্ত নিরাপত্তাকর্মী মোতায়েনে নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছেন অনেকেই।

পাশাপাশি জায়গায় জায়গায় থামিয়ে পথচারীদের ব্যাগ তল্লাশি, রাস্তায় গাড়ি তল্লাশির কারণে যানজট বেড়ে গেছে অনেকটাই। এসব কিছুকে হয়রানি মনে করছেন নিউইয়র্কের মানুষজন।

এ সম্পর্কিত আরও

Mountain View