Mountain View

প্রভাবশালী নারীর তালিকায় সানি লিওন

প্রকাশিতঃ নভেম্বর ২৪, ২০১৬ at ৮:১৭ পূর্বাহ্ণ

20161124081356

 

 

 

 

 

এ বছরের প্রভাবশালী একশ’ নারীর তালিকা প্রকাশ করেছে বিবিসি। উদ্যোক্তা, প্রকৌশলী, ক্রীড়াবিদ, ব্যবসায়ী, শিল্পী, ফ্যাশন আইকন- এমন বিভিন্ন বৈচিত্র্যময় খাতের নারীরা স্থান পেয়েছেন এই তালিকায়। আর এই তালিকায় জায়গা করে নিয়েছেন বলিউডের হালের ক্রেজ সাবেক পর্নো তারকা সানি লিওন।

তিনি ছাড়াও ভারতীয় আরো চার নারী স্থান করে নিয়েছেন এই তালিকায়। এতে পাকিস্তানের এক নারী থাকলেও নেই বাংলাদেশি কোনো নারী। এ খবর দিয়েছে বার্তা সংস্থা আইএএনএস।

খবরে বলা হয়, ২০১১ সালে বিতর্কিত রিয়েলিটি শো ‘বিগ বস’-এ অংশ নেয়ার মাধ্যমে ভারতীয় শোবিজ মিডিয়ায় প্রবেশ করেন সানি লিওন। এরপর ‘জিসম-২’ চলচ্চিত্র দিয়ে শুরু হয় তার বলিউড যাত্রা। পরে একে একে আরো বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। অর্জন করেন অসামান্য জনপ্রিয়তা। এক সময়কার পর্নোতারকা সানি লিওন এখন তার আগের সেই পরিচয়কে পেছনে ফেলেই প্রতিষ্ঠিত হয়েছেন বলিউড তারকা হিসেবে।

এর বাইরে ভারত থেকে বিবিসি’র এই তালিকায় আরো স্থান পেয়েছেন সাংলির গৌরি চিন্দারকার, চেন্নাইয়ের মল্লিকা শ্রীনিবাসন, মুম্বইয়ের নেহা সিং ও কর্ণাটকের সালুমারাদা থিম্মাক্কা। এদের মধ্যে শেষ জনের বয়স ১০৫ বছর। বিবিসি’র এক বছরে প্রভাবশালী একশ’ নারীর তালিকায় তার বয়সই সবচেয়ে বেশি।

এই তালিকায় আরো রয়েছেন জনপ্রিয় মার্কিন গায়ক-গীতিকার অ্যালিসিয়া কি, স্বর্ণজয়ী জিমন্যাস্ট সিমন বাইলস, ফ্রেঞ্চ রাজনীতিবিদ রাচিদা দাতি প্রমুখ। বাংলাদেশ থেকে কেউ না থাকলেও বাংলাদেশি বংশোদ্ভূত বৃটিশ শেফ নাদিয়া হোসেন স্থান পেয়েছেন বিবিসি’র তালিকায়।

এ সম্পর্কিত আরও

Mountain View