Mountain View

বিপিএলে এত মলিন কেন আইপিএল কাঁপানো সাকিব?

প্রকাশিতঃ নভেম্বর ২৪, ২০১৬ at ২:৫৫ অপরাহ্ণ

e403cc396632cb8bab023dff76f5e58dx800x481x37স্পোর্টস ডেস্ক: এবারের বিপিএলের অন্যতম শিরোপার দাবিদার দল ঢাকা ডায়নামাইটসের দলনেতা তিনি। সাত ম্যাচে ৯৩ রান আর ৫ উইকেট। সাত ম্যাচে ৯৩ রান আর ৫ উইকেট তার।

 সাকিবের দলে আছে দেশী বিদেশী তারকাদের হাট। টুর্নামেন্ট শুরুর পূর্বেই তাই অন্যতম ফেভারিট হিসেবেই ধরা হচ্ছিল ঢাকা ডাইনামাইটসকে। সাত ম্যাচে আট পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে বর্তমানে তৃতীয় অবস্থানে রয়েছে সাকিবের দল।

বিপিএলে এত মলিন কেন আইপিএল কাঁপানো সাকিব? সাকিব আইপিএল, সিপিএল, পিএসএলসহ বিভিন্ন বিদেশি আসরের বড় তারকা। কিন্তু

বিপিএলে তেমনভাবে জ্বলে উঠতে পারছেন না তিনি।

ব্যাট হাতে মেহেদি মারুফ, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত আর বল হাতে মোহাম্মদ শহীদ, সেকুগ্গে প্রসন্ন, ড্যারেন ব্রাভোদের পারফর্মেন্স ঢাকাকে কক্ষপথেই রেখেছে। কিন্তু, দলের সেরা খেলোয়াড় সাকিব ব্যাট অথবা বল, কোনটাতেই এখনো নিজের নামের প্রতি তেমন সুবিচার করতে পারেননি।

ব্যাটিং অর্ডারে তিন থেকে পাঁচ, সব পজিশনেই ম্যাচ পরিস্থিতি অনুযায়ী নামলেও কুমিল্লার বিপক্ষে ২৪ রানের একটি ইনিংস ছাড়া বলার মত আর কিছুই করতে পারেননি। অন্যদিকে নিজের শক্তির জায়গা বোলিংয়েও সেই ধার নেই। রংপুরের বিপক্ষে ১৭ রানে ২ উইকেটই বল হাতে তার সেরা পারফর্মেন্স।

সদ্যসমাপ্ত ইংল্যান্ড সিরিজেই ব্যাটে বলে দারুন ফর্মে ছিলেন এই বিশ্বসেরা অল-রাউন্ডার। তাহলে হঠাৎ করেই কি হল সাকিবের? সামনেই কঠিন নিউজিল্যান্ড সফর, তার আগেই সাকিবের ফর্মে ফেরাটা তার ও দল উভয়ের জন্যই মঙ্গলজনক।

সেক্ষেত্রে লাকি গ্রাউন্ড মিরপুরই হতে পারে তার জন্য আদর্শ মঞ্চ। আমরাও সাকিবের সেই নায়কোচিত প্রত্যাবর্তনের অপেক্ষায় আছি

এ সম্পর্কিত আরও