Mountain View

বিমানবন্দরে গাঁজা কাটার ছুরি দিয়ে হামলা চালান শিহাব

প্রকাশিতঃ নভেম্বর ২৪, ২০১৬ at ৯:৩৩ অপরাহ্ণ

gazaj

মাদকাসক্ত হয়ে ছুরি হাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন গেটে হামলা চালান শিহাব। তার হাতে থাকা ছুরিটি নিজের গাঁজা কাটার কাজে ব্যবহৃত করতেন তিনি।

আজ (বৃহস্পতিবার) ২৪ নভেম্বর সন্ধ্যায় আদালতে দেওয়া জবানবন্দিতে এমন কথা জানান আনসার হত্যা মামলার আসামি শিহাব ওরফে সোহেল।

মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় ১৬৪ ধারায় তার জবানবন্দি রেকর্ড করা হয়।মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আবদুল মান্নান বলেন, হামলাকারী শিহাব মাদকাসক্ত ছিলেন। তিনি নিয়মিত গাঁজা ও ইয়াবা সেবন করতেন। ঘটনার দিন তিনি মাদকাসক্ত হয়ে বিমানবন্দরের ক্যানোপি-২ দিয়ে ইচ্ছেমতো প্রবেশের চেষ্টা করেন। এ সময় আনসার সদস্যরা বাধা দেন। এ সময় তার কাছে থাকা গাঁজা কাটার ছুরি দিয়ে হামলা চালান শিহাব।

শিহাব রাজবাড়ীর পাংশা উপজেলার আব্দুর রহিমের ছেলে। তিনি সাত বছর ধরে গাজীপুর এলাকায় বসবাস করে আসছেন। ঢাকায় আসার আগে নিজ এলাকায় একটি মামলায় জেল খাটেন তিনি। ঢাকায় এসে প্রথমে একটি ওয়ার্কশপে কাজ নেন। তারপর গার্মেন্টসে ও সবশেষে একটি সিকিউরিটি গার্ড কোম্পানিতে চাকরি করতেন।

জবানবন্দি দেওয়ার শেষে তাকে কারাগারে পাঠান আদালত।

গত ০৬ নভেম্বর সন্ধ্যায় শাহজালাল বিমানবন্দরের দ্বিতীয় তলার বহির্গমন লাউঞ্জের দুই নম্বর গেটে ছুরি হাতে হামলা চালান শিহাব। তার ছুরিকাঘাতে আনসার সদস্য সোহাগ আলী (৩০) নিহত হন। পরে আনসার ও এপিবিএন সদস্যরা তাকে আটক করেন। এ সময় শিহাব কিছুটা আঘাতপ্রাপ্ত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় ০৭ নভেম্বর বিমানবন্দর থানায় আনসার সদস্য আশরাফুল আলী বাদী হয়ে শিহাবের কিরুদ্ধে মামলা দায়ের করেন।

গত ১২ নভেম্বর দুপুরে ঢামেক হাসপাতাল থেকে আসামি শিহাবকে রিলিজ দেওয়া হয়। ওইদিন দুপুরেই বিমানবন্দর থানা পুলিশের পক্ষ থেকে মামলাটি সিটিটিসি ইউনিটের কাছে হস্তান্তর করা হয়।

১৩ নভেম্বর সিটিটিসি’র সদস্যরা আসামি শিহাবকে আদালতে হাজির করে দশদিনের রিমান্ড চাইলে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১৯ নভেম্বর দ্বিতীয় দফায় শিহাবকে ৪ দিনের রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফার পাঁচদিনের রিমান্ড শেষে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে হাজির করে আরো দশদিনের রিমান্ডের আবেদন জানালে আদালত চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ সম্পর্কিত আরও

Mountain View