ঢাকা : ৬ ডিসেম্বর, ২০১৬, মঙ্গলবার, ১১:৫৭ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ভারতীয় সেনার আগ্রাসনে পাকিস্তানে ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা

599dc230f2f7e924f25e6af576099955x600x400x21আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় সেনার অঙ্গচ্ছেদের প্রতিশোধে সবথেকে কড়া ভাষায় পাকিস্তানকে জবাব দিচ্ছে ভারতীয় সেনা। ব্যবহার করা হচ্ছে ভারী অস্ত্র। ভারতের হামলা পাকিস্তানের মাটিতে ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। নতুন করে আরও বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম।

ভারতীয় সংবাদ মাধ্যমের সূত্রে জানা যায়, এখনও পর্যন্ত মোট ১২ পাকিস্তানির মৃত্যু হয়েছে, তাদের মধ্যে ১ জন সেনা অফিসার ও ২ সেনা। পাকিস্তানের দাবি, পাক অধিকৃত কাশ্মীরে দুধনিয়াল সেক্টরের ওপর নীলাম ভ্যালি রোডে চলন্ত বাসে ভারতীয় বাহিনীর গুলি এসে লাগায় বেশ কয়েকজন হতাহত হয়েছে।

পাকিস্তানের তরফে জানানো হয়েছে, ভারতীয় সেনার আক্রমণে তাদের

৩ সেনা কর্মীর মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে একজন ক্যাপ্টেন, অন্য দুজন হাবিলদার ও ল্যান্সনায়েক পর্যায়ের সেনা কর্মী। তবে সংযত হয়নি পাকিস্তান। এরপরেও মাচিল, কেরান ও গুরেজ সেক্টরে সাধারণ মানুষকে টার্গেট করে গুলি চালাচ্ছে তারা। ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের কিষাণগঙ্গা বাঁধ প্রকল্পের কাছে পাকিস্তানি গোলা এসে পড়ায় কর্মীরা কাজ ছেড়ে সুড়ঙ্গের মধ্যে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন। কাঞ্জেনওয়ান, কুফরি ও মালিকপোরা গ্রামেও নিয়ন্ত্রণরেখার ওপার থেকে গুলি ছুটে এসেছে, তবে এতে কারও প্রাণহানি ঘটেনি।

তবে ভারতীয় সেনার হঠাৎ এই আগ্রাসনের পর ফের ডিজিএমও স্তরে আলোচনার প্রস্তাব দেয় পাকিস্তান। সেই মতো বুধবার সন্ধ্যায় ডিরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেশনস, লেফটেন্যান্ট জেনারেল রণবীর সিং পাক ডিজিএমও সাহির সামসাদ মির্জার সঙ্গে টেলিফোনে কথা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম।

আলাপকালে পাকিস্তানি ডিজিএমও অভিযোগ জানান, ভারতীয় আক্রমণে বেশ কয়েকজন বেসামরিক নাগরিকের প্রাণহানি ঘটেছে। তাতে দুঃখপ্রকাশ করলেও ভারতের পক্ষ্য থেকে স্পষ্ট জানিয়ে দেয়, যে সব জায়গায় পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে, শুধু সে সব জায়গা লক্ষ্য করেই অভিযান চালিয়েছে ভারতীয় সেনা। কোনও প্ররোচনা ছাড়াই পাকিস্তানের হামলায় যেভাবে ভারতীয় নাগরিক ও সেনাকর্মীদের প্রাণহানি ঘটেছে, সে ব্যাপারেও উদ্বেগপ্রকাশ করেছে ভারত।

এ সম্পর্কিত আরও

Check Also

full_1822615867_1480906318

গণভোটে হার, ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

ইতালির প্রধানমন্ত্রী মাত্তেও রেনজি পদত্যাগ করেছেন। সংবিধান সংস্কার পরিকল্পনার ওপর গণভোটে শোচনীয় পরাজয় দেখতে পেয়েই …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *