Mountain View

ক্রিস গেইলকে নিয়ে মধুর সমস্যায় পড়েছেন তামিম ইকবাল

প্রকাশিতঃ নভেম্বর ২৫, ২০১৬ at ৩:৩৭ অপরাহ্ণ

ta

ক্রিস্টোফর হেনরি গেইলকে নিয়ে মধুর সমস্যায় পড়েছেন তামিম ইকবাল। তিনি এখন কি করবেন? কি সিদ্ধান্ত নেবেন? এনিয়ে চিন্তায় তামিম। আগামী ২৭ নভেম্বরই চিটাগং কিংসের হয়ে মাঠে নেমে পড়ার কথা ওয়েস্ট ইন্ডিজের ত্রাস সৃষ্ঠিকারী ব্যাটসম্যান গেইলের।

কিন্তু কিভাবে গেইলকে একাদশে সুযোগ দেবে চট্টগ্রাম ভাইকিংস। বিপিএল টুর্নামেন্ট সর্বোচ্চ ব্যাটিং গড়ের মালিক গেইল। ৭৭.২৮ গড়ে ৫৪১ রান করেছেন তিনি। বিপিএলে তার আছে তিনটি সেঞ্চুরি। টুর্নামেন্টে এখন অবধি ৩৫টি চার ও রেকর্ড ৫০টি ছক্কা হাঁকিয়েছেন গেইল।

চিটাগং ভাইকিংসের হয়ে চার ম্যাচ খেলতে ক্রিস গেইল বাংলাদেশী টাকায় প্রায় সাড়ে তিন কোটি টাকা পাবেন। তাকে, জায়গা দিতে দলের চার বিদেশি ক্রিকেটারের একজনকে জায়গা ছাড়তে হবে। কার কপাল পুড়বে?

১. ডোয়াইন স্মিথ (ওয়েস্ট ইন্ডিজ)
প্রথম

কয়েক ম্যাচ ফ্লপ গেলেও, গত কয়েকটা ম্যাচেই অনেকটা ছন্দে ফিরে এসেছে এই টি-টোয়েন্টি স্পেলালিষ্ট। গত ম্যাচেও করেছে বিস্ফোরক ফিফটি। কন্ডিশনের সাথে নিজেকে মানিয়ে নিয়েছে এই কয়দিনে সহজেই, তাছাড়া তামিমের সাথে লেফ্ট হ্যান্ড, রাইট হ্যান্ড কম্বিনেশন টাও তার সাথে জমে।

২. শোয়েব মালিক (পাকিস্তান)
সাময়িক বিরতির পর দলে ফিরেই এই পাকিস্তানী আছেন ব্যাপক ছন্দে। গত ম্যাচে অসামান্য খেলে ম্যান অফ দি ম্যাচ হয়েছেন, আগের ম্যাচেও ঠান্ডা মাথায় দলকে জয়ের দিকে নিয়ে গেছেন। এইকম একজন ভিত গড়ে দেওয়া ক্রিকেটার দলের জন্য খুব দরকার।

৩. মোহাম্মদ নবী (আফগানিস্তান)
চলতি বিপিএলে অলরাউন্ডার পারফরম্যান্সের দিক থেকে সেরাদের একজন তিনি। ১৪ উইকেট নিয়ে আছেন উইকেটশিকারীদের শীর্ষে। আর নিয়মিত দলকে ম্যাচ জেতানো কিছু ইনিংস উপহার দেন দিনি। চিটাগং যে এখনও নিজেদের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে এর পেছনে নবীর অবদান শতকরা ৭০%, বাকি ৩০% দলের বাকি ক্রিকেটারদের। বিপিএলের বাকি অংশ ভালো খেললে ম্যান অব দি টুর্নামেন্ট নিয়ে বেশি কিছু ভাবতে হবে না আয়োজকদের।

৪. ইমরান খান জুনিয়র (পাকিস্তান)
এই স্লো মিডিয়াম পেসার, সীমিত দৈর্ঘ্যের ক্রিকেটের খুব গুরুত্বপূর্ণ সম্পদ। যেমন রান দেওয়ার ক্ষেত্রে খুব হিসেববি বল করতে পারেন, তেমনি ডেথ ওভারে তুলে নিতে পারেন মূল্যবান উইকেট। চিটাগং ভাইকিংস এর বোলিং আক্রমণ তাতে উপস্থিতি ছাড়া একদম সাদামাটাই মনে হয়।

গেইল চলে আসায় একজনকে সরে যেতেই হবে। সম্ভবত তিনি হতে যাচ্ছেন গেইলেরই সতীর্থ ডোয়াইন স্মিথ। কিন্তু, ইনফর্ম একজন ব্যাটসম্যানকে সরানোও চিন্তা-ভাবনার কাজ। সব মিলিয়ে মধুর সমস্যাতেই পড়েছে তামিম ইকবালের দল।

এ সম্পর্কিত আরও