ঢাকা : ১৬ জানুয়ারি, ২০১৭, সোমবার, ১১:১২ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

দেশের গণতন্ত্র এখনও বিপদমুক্ত নয়: সেতুমন্ত্রী

8c8ad627e3981dec7821f0eb6541c592x306x212x13আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, দেশের গণতন্ত্র সামরিক শাসনের হাত থেকে মুক্তি পেলেও তা এখনও বিপদমুক্ত নয়। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিকরণের অভিযাত্রা খুবই ঝুঁকিপূর্ণ। তার এ অভিযাত্রাকে সফল করার জন্য সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আজ শুক্রবার বিকেলে রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী মোটর চালক লীগের উদ্যোগে ‘শহীদ নূর হোসেন ’ স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশে এখনো গণতন্ত্রের সংকট চলছে। গত জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন বানচাল এবং সরকার পতনের আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের নাশকতার সবচেয়ে বেশি শিকার হয়েছে বাসের চালক ও হেলপাররা। তারা চালকদের নয়, দেশের গণতন্ত্রকে পুড়িয়ে মারার ষড়যন্ত্র করেছিল।

এ ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি গত জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে তার জন্য তাদের খেসারত দিতে হচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, বেপরোয়া চালকের মতো বিএনপি-জামায়াত দেশের নিরীহ মানুষকে হত্যা করছে এবং গণতন্ত্রকে ক্ষত-বিক্ষত করছে। তিনি আরো বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনের জন্য মন মানসিকতার পরিবর্তন করতে হবে উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘সড়ক দুর্ঘটনা ও যানজটের জন্য আমাদের মন মানসিকতা দায়ী। মন মানসিকতার পরিবর্তন না হলে যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা বন্ধ করা সম্ভব হবে না।

এ সময় তিনি সড়ক দুর্ঘটনার জন্য চালকদের প্রশিক্ষণের অভাব, অপ্রাপ্ত বয়স্কদের গাড়ি চালানো ও পথচারীদের বেপরোয়া রাস্তা পারাপার ও গাড়ি চালকদের বেপরোয়াভাবে গাড়ি চালানোকে দায়ী-করেন।

সংগঠনের সভাপতি ও শহীদ নূর হোসেনের ভাই আলী হেসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব সাইফুজ্জামান শিখর।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

আইনের শাসন প্রতিষ্ঠায় সরকারের জিরো টলারেন্স নীতি প্রমাণিত

নারায়ণগঞ্জের সাত খুনের ম‍ামলার রায়ের মধ্য দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠায় সরকারের জিরো টলারেন্স নীতি প্রমাণিত …