Mountain View

বিদ্যুৎ কেন্দ্র ধসে চীনে ৬৭ জন নিহত

প্রকাশিতঃ নভেম্বর ২৫, ২০১৬ at ৭:০৯ পূর্বাহ্ণ

20161125070449

চীনে নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রের একটি অংশ ধসে পড়ে অন্তত ৬৭ জন প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার ভোরে দেশটির পূর্বাঞ্চলীয় জিয়াংজি প্রদেশের ফেংচেং শহরে এ ঘটনা ঘটে বলে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে। এ দুর্ঘটনাটি দেশের শিল্পাঞ্চলগুলোর নিরাপত্তা ব্যবস্থার করুণ চিত্রই তুলে ধরল। চীনের গানেং ফেংচেং বিদ্যুৎ কেন্দ্রে নির্মাণাধীন কুলিং টাওয়ারের প্লাটফর্ম মাটিতে ধসে পড়ে।

চীনের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল সিসিটিভি জানায়, নিহতের সংখ্যা ৬৭ জন। এছাড়া আরও ২ জন আহত হয়েছেন। ভেঙে পড়া ওই নির্মাণাধীন প্ল্যাটফর্মের নিচে এখনও একজন চাপা পড়ে আছেন বলে জানিয়েছে সিএনএন। রয়টার্স জানায়, দুর্ঘটনার সময় ঘটনাস্থলে প্রায় ৬৮ জন কর্মরত ছিল। ছবিতে উদ্ধারকর্মীদের কমলা রঙের কাপড়ে মুড়ে ঘটনাস্থল থেকে স্ট্রেচারে করে লাশগুলো উদ্ধার করে আনতে দেখা গেছে। জিয়াংজি প্রদেশের দমকল বিভাগ জানায়, ঘটনাস্থলে দমকল বাহিনীর ৩২টি ট্রাক ও ২১২ সৈন্য মোতায়েন করা হয়।

গত তিন দশকে অত্যন্ত দ্রুতগতিতে অর্থনৈতিক সমৃদ্ধি পাওয়া চীনে শিল্পক্ষেত্রে প্রায়ই দুর্ঘটনার খবর পাওয়া যায়। এর প্রধান কারণ যথাযথ নিরাপত্তা ব্যবস্থা না নেয়া। গত বছর বন্দরনগরী তিয়ানজিনে একটি রাসায়নিকের গুদামে বিস্ফোরণে ১৭০ জনের মৃত্যু হয়। আর গত আগস্টে হুবেই প্রদেশে একটি বিদ্যুৎ কেন্দ্রের পাইপলাইনে বিস্ফোরণে নিহত হন ২১ জন।

এ সম্পর্কিত আরও

Mountain View