Mountain View

বিশ্বের সবচেয়ে সাশ্রয়ী সাত স্মার্টফোন

প্রকাশিতঃ নভেম্বর ২৫, ২০১৬ at ৪:২৬ অপরাহ্ণ

স্মার্টফোন এখন সবচেয়ে প্রয়োজনীয় পণ্য দ্রব্যে পরিণত হয়েছে। তবে ভালো স্মার্টফোন পেতে হলে প্রচুর অর্থ খরচ করতে হবে এমনটি ভাবার কিছু নেই। এখন মাত্র ৪০০ ডলারেই অসাধারণ সব ফোন পাওয়া যায়। আর মোটামুটি ভালো ফোনও এখন এর চেয়ে কম দামে পাওয়া যায়।full_1175082520_1480067966

তবে এখনো কিছু ডিভাইস আছে যা অন্যগুলোর চেয়ে ভালো। বাজারের সাশ্রয়ী মূল্যের দিকটি বিবেচনা করে এখানে সবচেয়ে সাশ্রয়ী সাতটি স্মার্টফোনের তালিকা হাজির করছি।

১. ১০০ ডলারের সেরা ফোনটি: ব্লু আর ওয়ান এইচডি
অ্যামাজনের এই স্মার্টফোনটি মাত্র ১০০ ডলারে কেনা যাবে। তবে আপনি যদি অ্যামাজনের প্রাইম মেম্বার হন তাহলে অর্ধেক কম মূল্যে মাত্র ৫০ ডলারেও তা আপনাকে দেওয়া হতে পারে।

২. ২০০ ডলারের সেরা ফোনটি: লেনোভো মোটো জি ৪
মোটো জি ফর্মুলা এখনো ফেলে দেওয়ার মতো হয়ে যায়নি। ২০০ ডলারে আপনি পাবেন একটি উৎকৃষ্ট মানের ১০৮০ পিক্সেলের প্যানেল, সুন্দর নির্মাণ, যথেষ্ট ব্যাটারি জীবন এবং একটি সম্মানজনক ক্যামেরা।

৩. ৪০০-৪৫০ ডলারের সেরা ফোনটি: ওয়ান প্লাস থ্রি টি
গত পাঁচ মাস ধরে স্মার্টফোনের বাজারে সেরা ফোনটি ছিল ওয়ান প্লাস থ্রি। এর মসৃণ ধাতব ডিজাইন দেখতে এবং অনুভূতিতে অসাধারণ। এর হার্ডওয়্যার যেন উড়ন্ত। সফটওয়্যারগুলো পরিষ্কার। আর ১৬ মেগাপিক্সেলের ক্যামেরাটিও অসাধারণ। প্রকৃতপক্ষে প্রায় ৬০০ ডলার মূল্যের ফোনটি মাত্র ৪০০ ডলারে বিক্রি হচ্ছে।

৪. বিবেচনার যোগ্য আরেকটি ফোন: জেডটিই অ্যাক্সন ৭
৪০০ ডলারের এই ফোনটি আরেকটি মধ্যম মূল্যের ছদ্মবেশধারী ফোন। এটি ওয়ান প্লাস থ্রি টি এর চেয়ে একটু দূর্বল। কিন্তু তা সামান্যই। আর ৫.৫ ইঞ্চির ২৫৬০X১৪৪০ ডিসপ্লেটিও দেখতে অসাধারণ। এর ক্যামেরা এবং ব্যাটারির জীবনও বেশ শক্তিশালি।

ওয়ান প্লাস থেকে এর ভিন্নতা ডিজাইনে। বড় স্ক্রিনের এই ফোনটি একটু ব্যতিক্রমভাবেই হালকা-পাতলা। আর এর ডুয়াল স্পিকারটিও অসাধারণ।

৫. বিবেচনার যোগ্য আরেকটি ফোন: অ্যাপল আইফোন এসই
এটি একটি শক্তিশালি, খাঁটি ও নিবিড় ফোন। এটি মূলত আইফোন ৫ এস এর দেহে একটি আইফোন ৬ এস। ৪০০ থেকে ৪৫০ ডলারে ফোনটি কেনা যাবে।

৬. হুয়াওয়েই অনার ৮
৪০০ ডলার মূল্যের হনার ৮ ফোনটি ওয়ান প্লাস থ্রি টি বা জেডটিই অ্যাক্সন ৭ এর মতো অতটা শক্তিশালি নয়। এর কাঁচের পিঠটি বেশ পিচ্ছিল। আর ফোনটি দেখতেও বিশ্বের সেরা ফোনগুলোর শীর্ষে রয়েছে। আর একমাত্র এই একটি কারণেই ফোনটি কেনা যায়।

৭. লেইকো লেপ্রো ৩
৪০০ ডলারের ফোনটিও সস্তায় পাওয়া বেশ ভালো একটি স্মার্টফোন। ফোনটির মূলে স্ন্যাপড্রাগন ৮২১ চিপটি একে ৬৫০ ডলারের গুগল পিক্সেল থেকেও দ্রুততর করেছে। আর পুরো ধাতব ডিজাইন একে আরো সুন্দর করেছে।

এ সম্পর্কিত আরও