Mountain View

সরকারকে সমঝোতায় আসতে হবে: মওদুদ

প্রকাশিতঃ নভেম্বর ২৫, ২০১৬ at ৮:০৫ অপরাহ্ণ

8c8ad627e3981dec7821f0eb6541c592x306x212x13নতুন নির্বাচন কমিশন গঠনে সরকারকে সমঝোতায় আসার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। সরকারের উদেশে তিনি বলেন, দেশবাসী চায় সুষ্ঠু নির্বাচন। তাই আসুন একটা সমঝোতার মাধ্যমে কী করে একটি নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন করতে পারি, সে ব্যাপারে আলোচনা করি। সরকার উদ্যোগ নিলে অবশ্যই বিএনপির তরফ থেকে সম্পূর্ণ সহযোগিতা করা হবে।

শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘নিরপেক্ষ সরকার, নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন, জনগণের ভোটাধিকার ও অংশগ্রহণমূলক নির্বাচনের পূর্বশত’ শীর্ষক এক আলোচনা সভায় এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমেদ। অনুষ্ঠানে সভপতিত্ব করেন সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন গাজী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক খন্দকার মুস্তাহিদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক আফম ইউসুফ হায়দার, ড্যাব নেতা ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংবাদিক মাহফুজউল্লাহ, প্রকৌশলী আ ন হ আখতার হোসেন, অধ্যাপক ওবায়দুল ইসলাম, অধ্যক্ষ সেলিম ভুঁইয়া প্রমুখ।

মওদুদ আহমেদ বলেন, নির্বাচন কমিশন হতে হবে ‘সব নিবন্ধিত রাজনৈতিক দল, অথবা স্বাধীনতার পর প্রথম জাতীয় সংসদ থেকে শুরু করে বিভিন্ন সময়ে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করেছে এমন সকল রাজনৈতিক দলের’ মতৈক্যের ভিত্তিতে। তিনি বলেন, চেয়ারপারসন খালেদা জিয়ার প্রস্তাব পুরোপুরি মানতে হবে এমন কথা নেই। অন্য দলগুলোও এ বিষয়ে মতামত দিতে পারে। দেওয়া প্রস্তাবের ওপর আলোচনা করে একটা সমঝোতায় আসতে পারলে এদেশে আবার গণতন্ত্র ফিরিয়ে আনা যাবে।

এ সম্পর্কিত আরও

Mountain View