Mountain View

হালুয়াঘাটে মুসলিম রোহিঙ্গা গনহত্যার প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিতঃ নভেম্বর ২৫, ২০১৬ at ৪:১৭ অপরাহ্ণ

ruhinga

হালুয়াঘাটের ধারা বাজারে শুক্রবার জুমার নামাজের পর রোহিঙ্গা মুসলিম গনহত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহনকারী হাজার হাজার মুসুল্লিরা বিপন্ন মানুষগুলোর প্রতি প্রধানমন্ত্রীর সদয় দৃষ্টি আকর্ষন করেছেন। বক্তারা বলেন, প্রায় ৪ বছর ধরে মায়ানমারে শত শত রোহিঙ্গাদের পুড়িয়ে হত্যা করা হচ্ছে, ধর্ষণ করে মারা হচ্ছে নারীদের, প্রাণের ভয়ে দেশ থেকে পালিয়ে অধিকাংশ এখন সাগরে ভাসছে।

অথচ তাদের ব্যাপারে কার্যকরি কোন পদপে নিচ্ছে না কেউই। প্রাণের ভয়ে রোহিঙ্গারা আজ দেশ থেকে পালিয়ে রাতের অন্ধকারে আমাদের দেশে আসছে একটু আশ্রয়ের জন্য। কিন্তু তাদের দিকে সুদৃষ্টি দিয়ে তাকাচ্ছে না সরকার। মাননীয় প্রধানমন্ত্রী প্রতি আকুতি জানিয়ে বক্তারা বলেন, এসময় তাদেরকে একটু আশ্রয় দিয়ে মানবতার পরিচয় দিয়ে বিশ্বকে দেখিয়ে দিন। একইসাথে জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর প্রতি রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য হস্তপে কামনা করেন বক্তারা।

এ সময় উপস্থিত ছিলেন ধারা ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহমেদ বিপ্লব, সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান, মাওলানা হুসাইন আহমদ। মানববন্ধনে সভাপতিত্ব করেন মাঝিয়াইল মাদ্রাসার অধ্য আলহাজ্ব হযরত মাওলানা নূর হোসাইন।

এ সম্পর্কিত আরও

Mountain View