রবিবার , অক্টোবর ২২ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / স্বাস্থ্য ও চিকিৎসা / ২৭ ঘণ্টার অস্ত্রপচারে আলাদা হলো দুই ভাই

২৭ ঘণ্টার অস্ত্রপচারে আলাদা হলো দুই ভাই

প্রকাশিত :

bbaby1

মাতৃগর্ভেও একে অন্যের সঙ্গে জুড়ে ছিল দুই ভাই। একজন হাসলে অপরজনও হেসেছে, একজন কাঁদলে কেঁদেছে অন্যজন। একজনের গায়ে চিমটি কাটলে ব্যথা পেয়েছে অন্যজন। জন্মের সময়ও একসঙ্গেই পৃথিবীর আলো দেখেছে দুই ভাই। এক বছর ২ মাস, জীবনের প্রতিটি মুহূর্ত, প্রতিটা সেকেন্ড একসঙ্গেই কাটিয়েছে ওরা। অবশেষে অনেক পরীক্ষা-নিরীক্ষার পর ২৭ ঘণ্টার অস্ত্রপচারে আলাদা হলো দুই ভাই। পেল আলাদা শরীর।

ইতিহাসে এমন ঘটনার নজির খুব বেশি নেই। কঠিন ও বিরল এর চিকিৎসা। নিজেদের নার্ভ ধরে রেখে, অবশেষে চিকিৎসকদের ২৭ ঘণ্টার অস্ত্রপচারে একজনের মাথা থেকে আলাদা করা হল অন্যজনের মাথা। সাধারণত এমন অস্ত্রপচারের পর দুই শরীর একেবারে সুস্থ হয়ে উঠতে বছর খানেক সময় নেয়। তবে জডান এবং অ্যানিয়াস ম্যাকডোনাল্ড, এই দুই ভাইয়ের ক্ষেত্রে আরোগ্য লাভ করা সম্ভব হয়েছে খুবই দ্রুত গতিতে।

bbaby2

মজার বিষয়, অস্ত্রপচারের আগেও দুই ভাইয়ের মুখে ছিল প্রাণখোলা হাসি, অস্ত্রপচারের পর মাথায় ব্যান্ডেজ থাকা অবস্থায় একই হাসি লেগে ছিল ফুটফুটে মুখ দুটিতে। এতদিন ওরা একসঙ্গে বেড়ে উঠলেও, কেউ কখনও নিজেদের দেখতে পেতেন না। এই অস্ত্রপচার ও আরোগ্য লাভের পর দু’জন দু’জনকে দেখতে পাচ্ছে মুখোমুখি। একে অপরের সঙ্গে খেলাও করছে এই যমজ ভাইয়েরা।

এ সম্পর্কিত আরও

Check Also

শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়াবে যে খাবার!

  সুস্থ থাকার জন্য শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা অক্ষুন্ন থাকাটা খুবই জরুরি। এটা ঠিক না …

Leave a Reply