আমাদের মিছিলে বাধা দিলেও রামপাল করতে দেওয়া হবে না

প্রকাশিতঃ নভেম্বর ২৬, ২০১৬ at ১০:৫৫ অপরাহ্ণ

asm

মিছিল-সমাবেশে বাধা দিলেও সরকারকে সুন্দরবনের অদূরে রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব।

আজ (শনিবার) ২৬ নভেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্য এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির যৌথ উদ্যোগে সুন্দরবন রক্ষায় রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে মানববন্ধনে তিনি এ হুঁশিয়ারি দেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকন, ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপের মহাসচিব নিয়াজ আহমেদ খান ও গণফোরামসহ অনান্য দলের নেতাকর্মীরা।

আ স ম আব্দুর রব বলেন, ১৬ কোটি মানুষের দাবি উপেক্ষা করে সুন্দরবনে রামপাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করছে সরকার। এর ফলে বিশ্ব ঐতিহ্য এই সুন্দরবনটি ধ্বংস হয়ে যাবে। তাই বিদ্যুৎ প্রকল্পটি অন্য কোথাও সরিয়ে নিতে ১৫০টি আন্তর্জাতিক সংস্থাও দাবি জানিয়েছে।

সরকার গোঁড়ামি করে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে অভিযোগ তুলে তিনি বলেন, অবিলম্বে প্রকল্পটি বন্ধ না করলে সরকারের ভয়াবহ পরিণতি হবে।

রামপাল এলাকায় প্রকল্প বাতিলের দাবিতে জেএসডির নেতাকর্মীদের ছাত্রলীগ মিছিল করতে দেয়নি অভিযোগ করে আ স ম আব্দুর রব বলেন, প্রোগ্রামস্থলে তালা দিয়ে আর মিছিলে বাধা দিয়ে আন্দোলন থামানো যাবে না।

জেএসডি সভাপতি বলেন, এখন আমরা ছোট রাজনৈতিক দলগুলো মিলে তৃতীয় রাজনৈতিক ঐক্য গড়ে তুলে তার প্রতিরোধ গড়ে তুলবো। বাধা দিলে প্রয়োজনে পল্টন ময়দানে সমাবেশ করবো। তারপরও সুন্দরবনে রাপমাল বিদ্যুৎ কেন্দ্র হতে দেওয়া হবে না।

এ সম্পর্কিত আরও