Mountain View

সেরা দশ ব্যাটসম্যানের নয়জনই বাংলাদেশি

প্রকাশিতঃ নভেম্বর ২৬, ২০১৬ at ৭:১২ পূর্বাহ্ণ

e8d49581316b825a0711a5ba6320a348x600x400x40-jpeg3480x

স্পোর্টস ডেস্ক: ব্যাটসম্যানদের শীর্ষস্থানের লড়াইটা বেশ জমজমাট হয়ে উঠেছে। এই তো কিছুক্ষণ আগেই মোহাম্মদ মিঠুন ছিলেন তালিকায় সবার ওপরে। রাজশাহী কিংসের বিপক্ষে ৬৪ রান করার দিনে মোট ২৪৭ রান নিয়ে বিপিএলের সেরা রান সংগ্রাহকের তালিকায় সবার আগে ছিল মিঠুনের নাম।

খানিকবাদে খুলনা টাইটান্সের বিপক্ষে বরিশালের শাহরিয়ার নাফিস ছাড়িয়ে যান মিঠুনকে। ২৩ রান করে আউট হবার সময় ২৪৮ রান নিয়ে তালিকার সবার ওপরে উঠে যান নাফিস। তবে খুব বেশি সময় স্থায়ী হতে পারেননি এই ব্যাটসম্যান।

সতীর্থ মুশফিকুর রহিম টপকে যান নাফিসকে। ৩১ রানের ইনিংস খেলার পথে ৮ ম্যাচে ২৬৭ রান নিয়ে এখন পর্যন্ত সবার ওপরে রয়েছেন মুশি। তবে কতক্ষণ স্থায়ী হবেন মুশফিক সেটা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে কারণ,

২৪৪ রান নিয়ে তালিকার চতুর্থ নামটি ঢাকা ডায়নামাইটসের মেহেদী মারুফের।

২৪১ রান নিয়ে তার পরেই রয়েছেন সাব্বির রহমান। আর ২২৪ রান নিয়ে সেরা দলের একমাত্র বিদেশি ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। আগামীকাল দুপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে ঢাকা ডায়নামাইটস।

আর বিকেলে খুলনার প্রতিপক্ষ রাজশাহী। তাই মুশফিক কতক্ষণ শীর্ষে থাকবেন সেটা জানতে অপেক্ষা করতে হচ্ছে। তবে এবারের বিপিএলে দেশি ব্যাটসম্যানরাই রাজত্ব করছেন। সেরা দশের নয়জনই বাংলাদেশের ব্যাটসম্যান।

সেরা দশের শেষ চারটি নাম যথাক্রমে তামিম ইকবাল (২২৩), মমিনুল ইসলাম (২২০), এনামুল হক বিজয় (২০৬) ও মাহমুদউল্লাহ রিয়াদ (২০১)। গ্রুপ পর্ব শেষ হতে এখনো বেশ কয়েকটি ম্যাচ বাকি। এর মধ্যে আরো কয়েকবার শীর্ষস্থানে থাকা ব্যাটসম্যানের পরিবর্তন হতেই পারে! ৭ ম্যাচে ঠিক ২০০ রান করে শীর্ষ দশে ঢোকার অপেক্ষা করছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

এবারের আসরটা যেন আক্ষরিক অর্থে বাংলাদেশময় হতে চলেছে। কারণ টুর্নামেন্টে দেশি বোলাররাও দারুণ পারফর্ম করে চলেছেন। ১৪ উইকেট নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন মোহাম্মদ নবী। তবে সমান সংখ্যক উইকেট নিয়ে তালিকার পরের দুটি নাম মোহাম্মদ শহীদ ও শফিউল ইসলাম।

১২ উইকেট নিয়েছেন জুনায়েদ খান। ১১ উইকেট নিয়ে পরের দুটি স্থান শহীদ আফ্রিদি ও তাসকিনের। সোহেল তানভীর ও ডোয়াইন ব্রাভো নিয়েছেন ৯টি করে উইকেট। ৮টি করে উইকেট পেয়েছেন আরাফত সানি, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম ও আবুল হোসেন রাজু।-সমকাল

এ সম্পর্কিত আরও