৬৪ রানে হেরে গেল বাংলাদেশ

প্রকাশিতঃ নভেম্বর ২৬, ২০১৬ at ১২:৩৫ অপরাহ্ণ

bd-vs-in

মহিলা টি-টোয়েন্টিএশিয়া কাপ-২০১৬ এর উদ্বোধনী ম্যাচে আজ শনিবার ভারতের মুখোমুখি হয়বাংলাদেশ। সকালে ব্যাংককের তের্ডথাই ক্রিকেট গ্রাউন্ডে টস জিতেন বাংলাদেশ দলের অধিনায়ক রুমানা আহমেদ। তিনি ভারতকে ব্যাট করতে আমন্ত্রণ জানান।টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৮ রান সংগ্রহ করে ভারত।

১১৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ৫৪ রানে বেশি করতে পারেনি বাংলাদেশ। ফলে ৬৪ রানের দারুণ এক জয় দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করেছে ভারতের মেয়েরা।ব্যাট হাতে বাংলাদেশের শায়লা শারমিন ১৮ রান করেন। ১৭ রান করেন সালমা খাতুন। ৬ রান করেন আয়শা রহমান। বাকিদের কেউ ১ রানের বেশি করতে পারেনি। ফলে বাংলাদেশের মোট সংগ্রহ ৫৪ রানের বেশি হয়নি।

বল হাতে ভারতের পুনম যাদব ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন অনুজা পাতিল ও ঝুলান গোস্বামী।এর আগে ভারতের ১১৮ রানের ইনিংসে ব্যাট হাতে অভিজ্ঞ খেলোয়াড় মিথিলা রাজ শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাট করে ৫৯ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন। তাই ইনিংসে ২টি চারের মার ছিল। শ্রীমতি মান্ধানা করেন ৩২ বলে ৪১ রান। তার ইনিংসে ৬টি চারের মার ছিল। এ ছাড়া মূল্যবান ১৯টি রান আসে অধিনায়ক হারমানপ্রীতি কুরের ব্যাট থেকে। বল হাতে বাংলাদেশের খাজিদা-তুল-কুবরা ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন জাহানারা আলম ও রিতু মনি।

এ সম্পর্কিত আরও