Mountain View

‘কাস্ট্রো বিশ্বের সব নিপীড়িত মানুষের সংগ্রামের পাশে দাঁড়িয়েছেন’

প্রকাশিতঃ নভেম্বর ২৭, ২০১৬ at ৮:০৪ অপরাহ্ণ

c8d46453046f029e31c9fbbbefac1c8ex600x400x46বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, ফিদেল ক্যাস্ট্রো কেবল তার দেশের নেতাই ছিলেন না, অন্যান্য দেশের নিপীড়িত মানুষের সংগ্রামে তাদের পাশে দাঁড়িয়েছেন।
তিনি বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে তার নিঃশর্ত সমর্থন এবং স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দানের ঘটনা এদেশের মানুষ শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
রাশেদ খান মেনন সাম্রাজ্যবাদ বিরোধী আন্দোলনের পুরোধা পুরুষ ফিদেল ক্যাস্ট্রোর মৃত্যুতে তিনদিন ব্যাপী শোক পালন কর্মসূচীর আজ প্রথম দিন সকাল সাড়ে দশটায় পার্টি কার্যালয় সংলগ্ন শহীদ আসাদ মিলনায়তনে কমরেড ফিদেল ক্যাস্ট্রোর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনকালে এ কথা বলেন।
এ সময় ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য মাহমুদুল হাসান মানিক, হাজেরা সুলতানা, কামরূল আহসান, কেন্দ্রীয় কমিটির সদস্য এনামুল হক এমরান প্রমুখ উপস্থিত ছিলেন।
এরপর বিভিন্ন গণসংগঠন ক্যাস্ট্রোর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।
ফিদেল ক্যাস্ট্র্যোকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে উল্লেখ করে মেনন বলেন, সা¤্রাজ্যবাদের অবরোধের বিরুদ্ধে তার নেতৃত্বে কিউবার জনগণের অসমসাহসী লড়াই এক অনন্য ইতিহাস।
দুপুরে রাশেদ খান মেননের নেতৃত্বে ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ বনানীস্থ কিউবা অনারারী কনসাল জেনারেল কার্যালয়ে রক্ষিত শোক বইয়ে স্বাক্ষর করেন।
আগামী ২৯ নভেম্বর বিকেল সাড়ে তিনটায় দলীয় কার্যালয়ের শহীদ আসাদ মিলনায়তনে ওয়ার্কার্স পার্টির উদ্যোগে শোক সভার মধ্য দিয়ে শোক পালনের কর্মসূচি শেষ হবে।

এ সম্পর্কিত আরও

Mountain View