ছাত্রলীগকে সেবক হতে হবে : কাদের

প্রকাশিতঃ নভেম্বর ২৭, ২০১৬ at ৯:৩২ অপরাহ্ণ

kadar

ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে দেশের যোগ্য সেবক হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রলীগের মূল উদ্দেশ্য নেতা হওয়া নয়। এ সংগঠনের মূল উদ্দেশ্য দেশ ও জণগণের সেবা করা।আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় হল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ঢাবি ছাত্রলীগ হল ইউনিটের নেতা নির্বাচনের লক্ষ্যে আয়োজিত এ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহের হোসাইন প্রিন্স প্রমুখ। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মূল লক্ষ্য ও উদ্দেশ্য বিশ্বের দরবারে বাংলাদেশকে মাথা উঁচু করে দাঁড় করানো। ছাত্রলীগের প্রতিটি কর্মীকে সে লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

নতুন নেতৃত্ব গঠনে অনুপ্রবেশকারীদের ব্যাপারে ছাত্রলীগ নেতাদের প্রতি সতর্ক থাকার আহ্বান জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘দলে নবাগতদের স্বাগত জানাই। তবে এ নবাগতের প্রবেশ ও লক্ষ্য সম্পর্কে অবশ্যই নেতাদের সজাগ থাকতে হবে। এ সময় তিনি বলেন, কারো অপকর্মের কারণে দলের ভাবমূর্তি নষ্ট হলে তা কখনো বরদাস্ত করা হবে না।সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের শুধু নেতা হলে চলবে না। মানবতাবোধ সম্পন্ন ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে।

‘বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য যেভাবে মানুষ পুড়িয়ে মেরেছে সেটি ইতিহাসের নজিরবিহীন ঘটনা’ মন্তব্য করে হানিফ বলেন, দুঃখের বিষয় বিএনপির এমন কর্মকাণ্ডকে সমর্থন জানিয়ে তাদের পক্ষে সাফাই গেয়েছেন ঢাবির কিছু শিক্ষক।আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হল সম্মেলন ও বিভিন্ন বিভাগে ছাত্রলীগের কমিটি প্রদান দেশকে জঙ্গিবাদমুক্ত করে সামনের দিকে এগিয়ে নিতে কার্যকরী ভূমিকা রাখবে। দারিদ্র্য, কুশিক্ষা ও জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্রলীগকে লড়াই করতে হবে।এর আগে দুপুর ১২টা ৫৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে হল সম্মেলনের উদ্বোধন করেন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান।

এ সম্পর্কিত আরও