Mountain View

বাংলাদেশের টানা তিন শিরোপা জয়

প্রকাশিতঃ নভেম্বর ২৭, ২০১৬ at ৮:১৪ অপরাহ্ণ

bd-hoki

এএইচএফ কাপ হকিতে হ্যাটট্রিক শিরোপা জিতলো বাংলাদেশ। শিরোপা নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ গোলে হারিয়ে এই গৌরবের জয় তুলে নেয় লাল-সবুজের হকি দল।

এর আগে ২০০৮ ও ২০১২ সালে এএইচএফ কাপে ব্যাক টু ব্যাক শিরোপা জয়ের গৌরব লাভ করেছিল বাংলাদেশ।বাংলাদেশের হয়ে গোল তিনটি করেছেন হাসান জুবায়ের নিলয়, আশরাফুল ইসলাম ও এএইচএম কামরুজ্জামান।

আজ (রোববার) ২৭ নভেম্বর হংকংয়ের কিংস পার্ক স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে জিমি-চয়নরা। দলটির আক্রমণের ধারাবাহিকতায় প্রথমার্ধেই ধরা দেয় সফলতা। ম্যাচের বয়স যখন ২২ মিনিট তখন ফিল্ড গোল থেকে বোর্ডে বল ঠেলে দলকে ১-০ তে এগিয়ে দেন নিলয়।

পিছিয়ে পড়ে প্রথমার্ধেই সমতায় ফিরতে চেয়েছে শ্রীলঙ্কা। কিন্তু বাংলাদেশের গড়া রক্ষণে তাদের প্রতিটি আক্রমণ প্রতিহত হলে পিছিয়ে থেকেই যেতে হয় বিরতিতে।

বিরতির পরে আক্রমণের ধারা বাড়িয়ে বাংলাদেশ চেয়েছে লিড বাড়াতে আর লঙ্কানরা চেয়েছে সমতায় ফিরতে। এই লক্ষ্যে অবশ্য সফল হয়েছে বাংলাদেশই। আশরাফুল ইসলাম ৬১ মিনিটে পেনাল্টি কর্ণার থেকে গোল করলে ২-০ তে এগিয়ে যায় গেল দুই আসরের চ্যাম্পিয়নরা।

বাংলাদেশের তৃতীয় গোলটি আসে ৬৭ মিনিটে। পেনাল্টি কর্ণার থেকে কামরুজ্জামান লঙ্কানদের জালে বল জড়িয়ে দলকে ৩-০ তে এগিয়ে দেন।

ম্যাচের নির্ধারিত সময় পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে টানা তিনবার এএইচএফ কাপ শিরোপা জয়ের আনন্দে মেতে মাঠ ছাড়ে দুর্দান্ত বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও

Mountain View