ঢাকাঃ রবিবার , ২২ অক্টোবর ২০১৭ ১১:০৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / রাজনীতি / রাজনীতি আদর্শের জন্য, মূল্যায়নের জন্য নয়: ওবায়দুল

রাজনীতি আদর্শের জন্য, মূল্যায়নের জন্য নয়: ওবায়দুল

প্রকাশিত :

c8d46453046f029e31c9fbbbefac1c8ex600x400x46আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, আদর্শের জন্য রাজনীতি করতে হবে, মূল্যায়নের জন্য নয়। আওয়ামী লীগে এখনও মূল্যবোধের জায়গা রয়েছে। রাজনীতিতে ত্যাগ স্বীকার করলে একদিন না একদিন মূল্যায়ন হবেই।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বিশ্ববিদ্যালয় হল ছাত্রলীগের সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এবারই প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১৮টি হল শাখা ছাত্রলীগের সম্মেলন একদিনে ও একসঙ্গে অনুষ্ঠিত হয়। আগে আলাদাভাবে প্রতিটি হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতো।

ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগকে তার স্বকীয়তা ফিরিয়ে আনতে কাজ করতে হবে। নেতাদের ঘরে ঘরে গিয়ে তোয়াজ করার দিন চলে গেছে। শৃঙ্খলা, আচরণ, মেধা ও যোগ্যতার মাধ্যমে নেতা হতে হবে। আর সংগঠনকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে। এ জন্য ছাত্রলীগের নামে অপকর্মের হোতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, যোগ্য নেতা হওয়ার জন্য লেখাপড়ার কোনো বিকল্প নেই। যোগ্য নেতা না হলে সিনিয়র নেতাদের স্বার্থের পাহারাদার হিসেবে ব্যবহৃত হতে হবে।

আওয়ামী লীগের সাধারণ স¤ক্সাদক বলেন, ক্ষমতার রাজনীতির সঙ্গে বসন্তের কোকিলের সম্পর্ক রয়েছে। এই কোকিলরা ক্ষমতার পরিবর্তনের সঙ্গে সঙ্গে নিজেদেরও পরিবর্তন করে ফেলে। তাই সুযোগ-সন্ধানীদের সম্পর্কে সতর্ক থাকতে হবে। ১৯৭৫ সালের ১৪ আগস্ট বঙ্গবন্ধুকে বরণ করে নিতে যাদের হাতে ফুলের মালা ছিল, ১৫ আগস্ট যেমন তাদের পাওয়া যায়নি, তেমনি ভবিষ্যতেও পাওয়া যাবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার ভুল রাজনীতির জন্য বিএনপি একটি জনবিচ্ছিন্ন রাজনৈতিক দলে পরিণত হয়েছে। সে জন্য বিএনপি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রতিষ্ঠার কথা বলে নিজেদের পরাজয়কে আগেই বরণ করে নিচ্ছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগ সভাপতি দারুস সালাম শাকিলের সভাপতিত্বে সম্মেলন উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান। আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

এ সম্পর্কিত আরও

Check Also

বিএনপি নেতার গাড়িতে হামলা, সিরাজগঞ্জে অর্ধদিবস হরতাল আগামীকাল

সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ রুমানা মাহমুদের গাড়ি বহরে হামলার প্রতিবাদে আগামীকাল সোমবার …

Leave a Reply