Mountain View

শীর্ষে চেলসি, জয়ের ধারায় ম্যানসিটি-লিভারপুল

প্রকাশিতঃ নভেম্বর ২৭, ২০১৬ at ৭:১৬ অপরাহ্ণ

c8d46453046f029e31c9fbbbefac1c8ex600x400x46টটেনহ্যাম হটস্পারকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লীগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি সুদৃঢ় করেছে চেলসি। শনিবার অনুষ্ঠিত অন্য ম্যাচে জয়ের ধারা অব্যাহত রেখে শিরোপার লড়াইয়ে নিজেদের টিকিয়ে রেখেছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল।

বার্নলিতে বিকেলে সিটির ২-১ গোলে জয় এবং সান্ডারল্যান্ডের বিপক্ষে লিভারপুলের ২-০ গোলের সফলতায় টেবিলের শীর্ষস্থান থেকে ছিটকে পড়ে এন্টোনিও কন্টের চেলসি। কিন্তু ওই রাতে স্পার্সদের হারিয়ে ফের শীর্ষস্থান পুনর্দখল করে লন্ডনের ক্লাবটি। স্ট্যামফোর্ড ব্রীজে সিটি ডার্বিতে এটি ছিল এই লিগে ব্লুজদের সপ্তম জয়।

ম্যাচের ১১তম মিনিটে দূরপাল্লার একটি বেপরোয়া শটে গোল করার মাধ্যমে শুরুতেই স্বাগতিকদের পিছিয়ে দেন ক্রিস্টিয়ান এরিকসন। প্রথমার্ধের বাকী সময় প্রতিপক্ষের ওপর চড়াও হয়ে খেলার পরও শেষ মিনিট পর্যন্ত গোল পরিশোধের জন্য অপেক্ষা করতে হয়েছে চেলসিকে। শেষ পর্যন্ত ম্যাচের ৪৫তম মিনিটে পেড্রোর বাঁকানো শটের গোলের সুবাদে সমতা নিয়ে বিরতীতে যেতে সক্ষম হয় স্বাগতিকরা। ম্যাচের ৫১তম মিনিটে ভিক্টর মসেসের গোলে টটেনহ্যামের টানা ১২ টি লীগ ম্যাচে অপরাজিত থাকার ধারাবাহিকতায় ছেদ পড়ে।

খেলা শেষে কোচ কনটে বলেন, “এই খেলাগুলো খুবই কঠিন। শ্বাস রুদ্ধকর এই ম্যাচটি ছিল রোমাঞ্চে ভরা। নির্দিষ্ট লক্ষ্যের দিকে ধারাবাহিকভাবে এগুনোর জন্য এই জয় খুবই জরুরি ছিল। এটি আমাদের আত্মবিশ্বাসকে আরো সজীব করবে। এই মুহুর্তে শিরোপা জয়ের দাবী রাখার সময় আসেনি। এই লীগটি বেশ কঠিন।”

টটেনহ্যাম কোচ মাওরিসিও পোচেত্তিনো বলেন, “এই খেলাটির চুলচেরা বিশ্লেষন করলে আমরাই সেরা ছিলাম। ম্যাচের সব পরিসংখ্যান আমাদের পক্ষে ছিল। তবে ফুটবল শুধুমাত্র পরিসংখ্যানের খেলা নয়, সেখানে গোল আদায় করতে হয়।”

এর আগে শনিবার বিকেলে অনুষ্ঠিত ম্যাচে সার্জিও এগুয়েরোর জোড়া গোলে ভর করে বার্নলিকে পরাজিত করেছে ম্যানচেস্টার সিটি। আর দিভোক অরিজি ও জেমস মিলনারের গোলে ভর করে সান্ডারল্যান্ডকে হারায় লিভারপুল।

খেলা শেষে লিভারপুল কোচ জার্গেন ক্লপ বলেন, “ম্যাচটি আমাদের জন্য যথেষ্ঠ গুরুত্বপুর্ন ছিল। দিনশেষে সেরা দল হিসেবেই আমরা জয়লাভ করেছি।” কটিনহো পায়ের গোড়ালির ইনজুরিতে পড়েছেন উল্লেখ করে ক্লপ বলেন স্ক্যান করানো ছাড়া ইনজুরির অবস্থা সম্পর্কে এই মুহূর্তে কিছুই বলা যাচ্ছেনা।”

এদিকে রেলিগেশনের সঙ্গে সংগ্রাম রত সোয়ানসি সিটি সমকক্ষিয় ক্লাব ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৫-৪ গোলের অসাধারণ এক জয় পেয়েছে। আর হারতে হারতেই মিডলসব্রোর সঙ্গে ২-২ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিস্টার সিটি।

এ সম্পর্কিত আরও