Mountain View

হ্যামিল্টন টেস্টের দ্বিতীয় দিনও নিউজিল্যান্ডের

প্রকাশিতঃ নভেম্বর ২৭, ২০১৬ at ৭:১৮ অপরাহ্ণ

টিম সাউদির দারুণ বোলিংয়ে হ্যামিল্টন টেস্টে প্রথম ইনিংসে ৫৫ রানের লিড পেয়েছে নিউ জিল্যান্ড। পাকিস্তানের হয়ে একাই লড়েছেন বাবর আজম। full_1136303914_1480251476

৯০ রান করে অপরাজিত ছিলেন ডানহাতি এই ব্যাটসম্যান। ১৯৬ বলের ইনিংসটি ১০টি চারে সাজান বাবর। একের পর এক ব্যাটসম্যানদের বিদায়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করা হয়নি বাবর আজমের।

প্রথম ইনিংসে মাত্র ২১৬ রানেই গুটিয়ে গেছে পাকিস্তানের ইনিংস। পাকিস্তানকে গুড়িয়ে দিতে বড় ভূমিকা রেখেছেন টিম সাউদি। এদিন ৮০ রানে ৬ উইকেট নেন এই পেসার।

যদিও তৃতীয় দিন বৃষ্টির কারণে ৩৮.১ ওভারের বেশি খেলা হয়নি। ৫ উইকেটে ৭৬ রান নিয়ে খেলা শুরু করা পাকিস্তানকে সম্মানজনক স্কোর এনে দিতে একাই লড়েছেন বাবর আজম। এই ব্যাটসম্যানকে এক পাশ থেকে সঙ্গ দিয়েছেন সরফরাজ ও সোহেল খান।

সরফরাজের সঙ্গে ৭৪ ও সোহেল খানের সঙ্গে ৬৭ রানের জুটিতেই সংগ্রহ দুইশ ছাড়ায় পাকিস্তান। ৪৪ বলে ৭টি চারে ৪১ রানের আক্রমণাত্মক ইনিংস খেলেন সরফরাজ। ৪৭ বলে দুটি ছক্কা ও চারটি চারে ৩৭ রান করেন সোহেল।

মোহাম্মদ আমিরের উইকেট তুলে নিয়ে ২০১৩ সালের পর টেস্টে প্রথমবারের মতো ৫ উইকেট নেন সাউদি। এরপর ব্যাটিংয়ে নামলেও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের আগেই খেলা শেষ হয়ে যাওয়ায় কোনো রান করতে পারেনি নিউজিল্যান্ড।

এ সম্পর্কিত আরও