Mountain View

এই ভয়াবহ দাবাল কি এমনি লেগেছে নাকি লাগানো হয়েছে? নাকি আল্লাহর গজবের আগুন?

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ৩:৩৮ অপরাহ্ণ

5b98547f01e724280381343886b06c64x600x400x43আন্তর্জাতিক ডেস্ক : দখলদার ইহুদিবাদী ইসরাইলে ছড়িয়ে পরেছে ৬৩০টি ভয়াবহ দাবানল। ৪৮০টি অগ্নিনির্বাপক বিমান এবং প্রায় ২,৫০০ জন অগ্নিনির্বাপক কর্মী মিলেও সেই আগুন নিয়ন্ত্রণে আসতে ব্যর্থ হচ্ছে। কিন্তু হঠাৎ এই আগুনের লেলিহান শিখা কেন?

ইসলাম ধর্মের পবিত্র আযানের ওপর নিষেধাজ্ঞা জারির উদ্যোগ নেয়ার পর থেকে শুরু হওয়া এই দাবানল এখনো নিয়ন্ত্রণে আনা সম্ভব হয় নি। দাবানল অধিকৃত পশ্চিম তীরের অবৈধ ইহুদি বসতি এলাকায় ছড়িয়ে

পড়েছে।

দেশটির পুলিশ মুখপাত্র জানিয়েছেন, দাবানল ছড়িয়ে দেয়ার সন্দেহে এ পর্যন্ত ১৪ জনকে আটক করা হয়েছে। তবে তাদের কারো পরিচয় প্রকাশ করেন নি পুলিশের এ মুখপাত্র।

বিভিন্ন মহল থেকে এখন প্রশ্ন উঠেছে, এই ভয়াবহ দাবাল কি এমনি এমনি লেগেছে নাকি লাগানো হয়েছে? নাকি আল্লাহর গজবের আগুন?

প্রচণ্ড খরা ও শুষ্ক আবহাওয়ার কারণে চলতি সপ্তাহে অধিকৃত ইসরাইলি ভূখণ্ডে দাবানল ছড়িয়ে পড়ে। দাবানলে সেখানকার আবাসিক এলাকা এবং বনাঞ্চল ব্যাপকভাবে ধ্বংস হয়ে গেছে। বাস্তুচ্যুত হয়েছে হাজার হাজার মানুষ।

দেশটির প্রধানমন্ত্রী নেতানিয়াহু সব ক্ষতিগ্রস্তদের সব রকমের সহায়তায় আশ্বাস দিয়েছেন। বন রক্ষা করার প্রচেষ্টায় অতিরিক্ত কর্মী যোগদান করেছে বলে কর্মকর্তারা জানান।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত হাইফা শহরের লোকজন ঘরে ফিরতে শুরু করেছে। তারা ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করছে। সূত্র: জেরুজালেম পোস্ট।

এ সম্পর্কিত আরও

Mountain View