ক্ষমা চাইলেন রণবীর সিং

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ৭:১৩ পূর্বাহ্ণ

20161128071112

সম্প্রতি একটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন বলিউড অভিনেতা রণবীর সিং। কিন্তু বিজ্ঞাপনটি করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তাকে নিয়ে সমালোচনার ঝড় শুরু হয়। রণবীর বিজ্ঞাপনে মেয়েদের অপমান করেছেন, এই ধরনের অভিযোগও উঠেছে। এমন বিতর্ক ওঠায় সম্প্রতি ক্ষমা চেয়েছেন নায়ক।

যে বিজ্ঞাপনটি নিয়ে বিতর্কের সূত্রপাত, সেখানে রণবীরকে অফিসের পোশাকে দেখা গেছে। একটি মেয়েকে কাঁধে নিয়ে ছবি তুলেছেন তিনি এবং বিজ্ঞাপনের ট্যাগলাইনে বলা হয়েছে, ‘ধরে রাখবেন না। নিজের কাজ বাড়িতে নিয়ে যান।’

এই বিজ্ঞাপনটি নিয়ে সমালোচনা করেছিলেন বিভিন্ন ডাকসাইটের অভিনেতাও। রণবীরের এই বিজ্ঞাপনটির নিন্দা করেছিলেন তামিল অভিনেতা সিদ্ধার্থ। কাজের জায়গায় এমন হোর্ডিং লাগানো অনুচিত বলেছিলেন তিনি।

এই প্রসঙ্গে রণবীর বলেন, ‘ক্যাম্পেইন ডিজাইনের জন্য প্রত্যেক ব্রান্ডকে স্বাধীনতা দেয়া উচিত। কিন্তু আমার মনে হয় এটা আমরা ভুল ভাবে নিয়েছি। আমি এর জন্য দুঃখিত। কিন্তু এটা এখন অতীত। আমরা সেটি সংশোধন করেছি। ৩০টি শহর থেকে যত তাড়াতাড়ি সম্ভব হোর্ডিংগুলো তুলে নেয়া হচ্ছে। আমি প্রত্যেক মেয়েদের পেশাগত ও ব্যক্তিগতভাবে শ্রদ্ধা করি। এমন কিছু আমি করব না যাতে তাদের সম্মানহানি হয়।’

গত বছরও একটি বিতর্কিত বিজ্ঞাপনের জন্য ফেঁসেছিলেন বলিউডের এই জনপ্রিয় অভিনেতা। একটি অন্তর্বাসের বিজ্ঞাপনে তাকে হাঙরের সাথে লড়াই করতে দেখা গিয়েছিল। বিজ্ঞাপনটি নিয়ে আপত্তি তুলেছিল পশুপাখিদের জন্য কাজ করা সংস্থা ‘পেটা’। আর এবার ফাঁসলেন মেয়েলি হোর্ডিং নিয়ে।

এ সম্পর্কিত আরও