গাইবান্ধার গোবিন্দগঞ্জে আদিবাসীদের উপর হামলার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ২:০২ অপরাহ্ণ

1522

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় গাইবান্ধার গোবিন্দগঞ্জের সাপমারা ইউনিয়নের সাহেবগঞ্জ-বাগদাফার্মের আদিবাসী ও বাঙ্গালীদের উপর রংপুর চিনিকল কর্তৃপক্ষ ও পুলিশের হামলা, মামলা, লুটপাট, খুন, উচ্ছেদের প্রতিবাদে মুখে কালো কাপড় বেধেঁ আদিবাসীদের মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।সোমবার (২৮ নভেম্বর) দুপুর ১২ টায় জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে ঠাকুরগাঁও শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন হয়।

জাতীয় আদিবাসী পরিষদের জেলা সভাপতি সূর্য মুর্মুর সভাপতিত্বে বিক্ষোভ ও মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন জেলা আদিবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক জ্যাকব খালকো, আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি বিষুরা মুর্মু, বিশিষ্ট সাংবাদিক দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি মজিবর রহমানসহ সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।এসময় বক্তারা আদিবাসীদের উপর বর্বর হামলা, লুটপাট ও হয়রানি বন্ধ করে অভিযুক্তদের বিচারের জোর দাবি করেন এবং বাপ-দাদার সম্পত্তি ফেরত দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

উল্লেখ্য যে, আদিবাসীদের মানববন্ধনে ঠাকুরগাঁও জেলার সাংস্কৃতিককর্মী, বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, কলামিস্টসহ সর্বস্তরের মানুষ একাত্ত্বতা প্রকাশ করে প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও