Mountain View

দুই দলকে নিয়ে প্রচন্ড ভয় পাচ্ছেন সাকিব!

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ১২:৫১ অপরাহ্ণ

shakib-press

বাংলাদেশ প্রিমিয়ার লিগ – বিপিএলের আগের তিন আসরেই অধিনায়ক হিসেবে শিরোপা জিতেছিলেন মাশরাফি বিন মুর্তজা। তার দলের সাম্প্রতিক অবস্থা দেখে এটা নিশ্চিত এবার শেষ চারে থাকার কোনো বাস্তব সম্ভাবনা নেই তাদের। এদিকে এবার দলকে শিরোপা জয়ে নেতৃত্ব দিতে উন্মুখ হয়ে আছেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

“আমাদের দল ভালো। কিন্তু ভালো দল হলেই যে ফাইনাল খেলব এমন কোনো কথা নেই। ভালো দল হওয়ার সাথে সাথে মাঠে ভালো খেলাও গুরুত্বপূর্ণ, পাশাপাশি ভাগ্যও লাগে।” -সাকিব আল হাসান

টুয়েন্টি/২০ এই প্রতিযোগিতার প্রথম দুই আসরেই সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছিলেন সাকিব। দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে শিরোপাও জিতেছিলেন এই অলরাউন্ডার। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে এখন দুই নম্বরে রয়েছে ঢাকা।

আজ কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে দলকে দুই নম্বরে নিয়ে যাওয়ার পর সাকিব এবারের বিপিএলে নিজের ও দলের লক্ষ্য সম্পর্কে জানান, “এবার ফাইনালে যেতে চাই, সেটা যেভাবেই হোক। আমি অবদান রাখলাম কী রাখলাম না তা আমার কাছে গুরুত্বপূর্ণ না। আমার কাছে গুরুত্বপূর্ণ বিষয় হলো দল কেমন করছে সেটা। আর ফাইনালে যেতে আমাদের যা করার সেটা করতে পারছি কিনা।”

তিনি আরও বলেন, “আমাদের দল ভালো। কিন্তু ভালো দল হলেই যে ফাইনাল খেলব এমন কোনো কথা নেই। ভালো দল হওয়ার সাথে সাথে মাঠে ভালো খেলাও গুরুত্বপূর্ণ, পাশাপাশি ভাগ্যও লাগে।”

আজ নিজেদের ম্যাচে ঢাকা ডায়নামাইটস মোকাবেলা করবে বরিশাল বুলসের। এই ম্যাচ জিতলেই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে রাজধানীর এই দল। তবে এবারের আসরে শিরোপার পথে চিটাগং ভাইকিংস ও খুলনা টাইটানসকে সবচেয়ে বড় বাধা মনে হচ্ছে সাকিবের, “আমাদের সবাই যদি সবার খেলাটা খেলতে পারে তাহলে আমাদের হারানো খুব কঠিন হবে। খুলনা ভালো করছে। তবে আমার কাছে মনে হয় চিটাগং এখন সেরা দল। রংপুরের স্পিন আক্রমণ ভালো। আমার মনে হয় আগের তিনবারের চেয়ে এবার সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।”

এ সম্পর্কিত আরও