Mountain View

বার্সার ড্র’কে অলৌকিক বলছেন ‍ক্ষুব্ধ এনরিক

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ৬:৪৫ অপরাহ্ণ

“হোয়াট এ টেরেবল ডিসিশন বাই লাইন্সম্যান! ইটস এ্যাবসোলুটলি লিগ্যাল গোল। শকিং ডিসিশন।” রিপ্লে দেখে কমেন্টেটররা যখন একথা বলছেন তখন রিয়াল সোসিয়াদাদের সমর্থকরা ক্ষুব্ধ হচ্ছেন গ্যালারিতে। লা লিগার ম্যাচে রেফারির ভুলে রিয়াল সোসিয়াদাদের মাঠ থেকে ভাগ্যগুণে ১-১ গোলের ড্র নিয়ে ফিরতে পেরেছে বার্সেলোনা। কিন্তু এই ড্র’কে অলৌকিক বলছেন ‍ক্ষুব্ধ এনরিক।full_1458308998_1480335524

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বার্সেলোনার পারফরম্যান্সকে বিপর্যয়কর বলেই বিশ্লেষণ করেছেন কোচ লুইস এনরিক। সোসিয়াদের মাঠ থেকে পয়েন্ট বাঁচানোকে অলৌকিক হিসেবে দেখছেন তিনি। ‘এল ক্লাসিকো’র আগে দলের এমন ফলাফলে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়াই ব্যক্ত করেছেন এনরিক।

বার্সার দায়িত্ব নেওয়ার পর এটিকে সবচেয়ে বাজে ম্যাচগুলোর কাতারে রাখছেন এনরিক। অমর্যাদাকর অভিজ্ঞতারও সাক্ষী হয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

পুরো ম্যাচে দশবারের প্রচেষ্টায় মাত্র দু’বার গোলমুখে শট নেয় কাতালানরা। অনদিকে, পুরো ম্যাচ জুড়েই ভিজিটরদের রক্ষণভাগ ব্যতিব্যস্ত করে রাখে স্বাগতিকরা। সব মিলিয়ে ১৭টি শটের মধ্যে ১০টিই ছিল অন-টার্গেটে।

বলা যায়, ভাগ্যের সহায়তা পেয়ে ১-১ সমতায় মাঠ ছাড়ে বার্সা। সোসিয়েদাদ ব্যবধান বাড়ানোর বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া না করলে লজ্জাজনক পরাজয় সঙ্গী করেই ঘরে ফিরতে হতো।

তার চোখে ম্যাচ হারাটাই তাদের প্রাপ্য ছিল, ‘যদি আমি ফলাফল দেখি, ১-১ সমতায় শেষ করাটা ছিল অলৌকিক। জয় পাওয়াটা হতো অপ্রত্যাশিত। সোসিয়েদাদকে অভিনন্দন জানাচ্ছি। আমরা নিজেদের মধ্যে পাঁচটি পাসও অব্যাহত রাখতে পারিনি। বল ছাড়া খেলাটা বিপর্যয়কর। পয়েন্ট নিয়ে বার্সেলোনায় ফেরাটা প্রত্যাশিত ছিল না।’

পয়েন্ট খুঁইয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে ছয় পয়েন্টে পিছিয়ে গেল বার্সা (১৩ ম্যাচে ২৭)। পাঁচদিন পরেই হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে দু’দল। ন্যু ক্যাম্পে আগামী ৩ ডিসেম্বর (শনিবার) বহুল প্রতীক্ষিত ‘এল ক্লাসিকো’ লড়াই অনুষ্ঠিত হবে। খেলা শুরু বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায়।

এ সম্পর্কিত আরও

Mountain View