Mountain View

বিরাট কোহলি-রোহিত শর্মাকে পেছনে ফেলে তালিকার শীর্ষে এখন সাব্বির!

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ৪:২৭ অপরাহ্ণ

sabbir-rahman

জাতীয় দলে জায়গা পেয়েই জানান দিয়ে রেখেছিলেন ব্যাট হাতে বিশ্বক্রিকেটকে শ্বাসনকরতে প্রস্তুত এই দামাল। সময় পরিবর্তনের পরিক্রমায় আজ সাব্বির হয়ে উঠেছেন আরও পরিণত ক্রিকেটার। এই মুহূর্তে ক্যারিয়ারের অন্যতম সেরা সময় পার করছেন এই ক্রিকেটার। টি-টোয়েন্টি ফরম্যাটে ঘরের মাটিতে সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ১৭৬ রান করে নির্বাচিত হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়ার। শুধু তাই নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেও ব্যাট হাতে পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় রেখেছেন।

ফলশ্রুতিতে শীর্ষে উঠে এসেছেন ২০১৬ সালের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রাহকের তালিকায়। এ অর্জন পেতে তাকে রীতিমত পিছনে ফেলতে হয়েছে রোহিত শর্মা, বিরাট কোহলির মত তারকা ক্রিকেটারদের।

চলতি বছরে মোট ১২ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়ে ৪৩.১১ গড়ে ৩৮৮ রান করেছেন সাব্বির রহমান। টি-টোয়েন্টি ক্যারিয়ারে করা ৩টি অর্ধশতকের মধ্যে দু’টি অর্ধ-শতকের দেখাই পেয়েছেন ২০১৬ তে। অপরদিকে সাব্বিরের চেয়ে ২৭ রান কম নিয়ে এই তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান মাসাকাদজা।

এছাড়া বর্তমান সময়ে অপ্রতিরোধ্য ক্রিকেট খেলতে থাকা ভারতীয় দলের বিরাট কোহলি ও রোহিত শর্মা যথাক্রমে ৩৫২ ও ৩৩৭ রান নিয়ে তধিকার করে রেখেছেন চলতি বছরের সর্বাধিক রান সংগ্রাহকের তালিকার ৩য় ও ৪র্থ স্থান।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।