Mountain View

মেয়াদোত্তীর্ণ কেক খেয়ে নারী-শিশুসহ অসুস্থ ৫

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ৬:৫০ অপরাহ্ণ

ঝালকাঠিতে ড্যান ফুড লি.-এর মেয়াদোত্তীর্ণ ড্যান কেক খেয়ে শহরের স্টেশন রোডের বাসিন্দা জেলা ছাত্র সমাজের সভাপতি আশরাফুর রহমান শাকিল ও তার পরিবারের নারী-শিশু ও মেহমানসহ চারজন অসুস্থ হয়ে পরেছে। এ ঘটনায় অসুস্থ হওয়া এক পরিবারের তিনজনকে স্থানীয় চিকিৎসক ডাক্তার শাহআলম ও তাদের বাসায় আগত অতিথিকে ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।full_1779087920_1480333688

এ বিষয়ে আইনগত প্রতিকার চেয়ে রোববার শাকিল ঝালকাঠি পৌরমেয়র ও থানায় লিখিত অভিযোগ প্রদান করলে পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. সালাম কোম্পানির গোডাউনে অভিযান চালিয়ে বেশকিছু মেয়াদোত্তীর্ণ ড্যান কেক জব্দ করেছে।

অন্যদিকে ঝালকাঠি থানার অফিসার ইনচার্জের নির্দেশে অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি নং ১২১৬) হিসাবে নথিভুক্ত করেছে। এছাড়াও এ অস্বাস্থকর খাদ্য বিক্রেতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবহৃত ট্রেড লাইসেন্সটি মেয়াদোত্তীর্ন ও জালিয়াতী পূর্ন বলেও অভিযোগ পাওয়া গেছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, জেলা ছাত্র সমাজের সভাপতি আশরাফুর রহমান শাকিল গত শনিবার রাতে শহরের একটি দোকান থেকে ড্যান ফুড লি. এর দুটি ড্যান কেক কিনে বাসায় যায়। রাতে বাসায় প্রতিবেশি জাকির হোসেন শামীম (৩৫), বেড়াতে আসলে শাকিলসহ (৩০) তার পরিবারের পাঁচজন সেই কেক খাওয়ার পর তারা সকলেই অসুস্থ হয়ে পরে। রাতেই তাদের পেটে ব্যথ্যা ও ডিহাইড্রেশন শুরু হলে রাতেই তারা চিকিৎসকদের কাছে ছুটে যায় এবং ওই ড্যান কেক খাওয়ার তার বিষক্রিয়ায় তাদের এ অসুস্থতা দেখা দিয়েছে বলে ডাক্তাররা জানায়।

অন্যদিকে পৌরমেয়রের কাছে লিখিত অভিযোগের পর তার নির্দেশে পৌর স্যানিটারি ইন্সপেক্টর মো. সালাম ও  রোড ইন্সপেক্টর আলমগীর হোসেন ড্যান ফুড লি. এর ডিস্ট্রিবিউটর শহরের মনোহরি পট্রি মেসার্স আমির এন্ড ব্যাদার্স এর মালিক নিজাম উদ্দিনের অফিসে অভিযান চালিয়ে তাদের গোডাউন তল্লাশি করে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ ড্যান কেকসহ খাদ্য সামগ্রীর সন্ধান পায়। এ সময় ডিস্ট্রিবিউটরের কাগজপত্র পরীক্ষা করে ২০০৮ সালে ট্রেড লাইসেন্স করার পর আর বার্ষিক রেন্যুয়াল করা হয়নি বলে প্রতীয়মান হয়। এমন কি জালিয়াতির মাধ্যমে ট্রেড লাইসেন্সটি ফ্লুইড দিয়ে মুছে ২০১৫-২০১৬ মেয়াদ পর্যন্ত রেন্যুয়াল দেখানো হয় বলে ধরা পরে। এ ব্যাপারে পৌর কর্তৃপক্ষের সাথে আলোচনা পূর্বক পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে সংম্লিষ্টরা জানায়।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।