Mountain View

শাহরুখের জিন্দেগি ভাল লাগায়, ডিয়ার আলিয়াও মন ভরায়

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ২:২৬ অপরাহ্ণ

1c29978619ed35ba31a35d71c68f43e4x700x422x45-jpeg3480x

বিনোদন ডেস্ক: সম্পর্ক সমস্যায় ভূগছে এই জেনারেশন। ব্রেকআপ শব্দটা এখন বড় কমন হয়ে গিয়েছে। এমন একটা সময়ে মুক্তি পেল ডিয়ার জিন্দেগি। হালফিলের আর পাঁচটা শাহরুখ মুভি থেকে আলাদা ধাঁচের। যেখানে ‘লুঙ্গি ড্যান্স’ নেই, ‘হ্যাপি নিউ ইয়ারে’র জোকার সাজাও নেই, দিলওয়ালের ভাল ভিলেন সেজে জীবন কাটানোর ফালতু গল্প নেই। আছে একটা অনুভূতি। আছে হালের আমলে সম্পর্ক নিয়ে এক মোচড় দেওয়া কাহিনি। সিনেমা দেখে মাল্টিপ্লেক্স থেকে বের হওয়ার পরে একটা অনুভূতি নিয়ে বাড়ি ফেরা যায়। গান ফাটাফাটি নয়। গল্পতেও যে দারুণ নতুন কিছু বলা হয়েছে তা নয়। কিন্তু, হ্যাঁ একটা কিন্তু আছে। ওই কিন্তুটাই সিনেমাটার ইউএসপি।

সিনেমার গল্পটা একটু ছোট করে বলে দেওয়া যাক। কায়রা (আলিয়া) তাঁর কেরিয়ারে বেশ সফল। কিন্তু ব্যক্তিগত জীবনে বিশেষ করে রোমান্টিক সম্পর্কে বেশ ঘাঁটা। এরপরই কায়রার পরিচয় হয় জেহাঙ্গির খান (শাহরুখ)-এর সঙ্গে। ছবির মোচড় এরপর থেকেই শুরু।

‘হাইওয়ে’, ‘উড়তা পঞ্জাব’-এর মত সিনেমার কথা মাথায় রেখে বলেই হচ্ছে আলিয়া অসাধারণ। শাহরুখের ক্ষেত্রে ব্যাপারটা একটু আলাদা। শত কোটির ক্লাবে ঢুকবে না ভেবে শাহরুখ নিজেকে একটু পরীক্ষানিরীক্ষার পথে হেঁটেছেন। আর সেটাতেই দারুণ সফল। চক দে-র কবীর খান-এর বৃত্তটা যেন অন্যরকমভাবে সফল করল ‘ডিয়ার জিন্দেগি’র জেহাঙ্গির খান।

তবে এরপরেও বলতে হচ্ছে ‘ডিয়ার জিন্দেগি’ দারুণ ভাল সিনেমা নয়। পরিচালককে আরও একটু ভাবতে হত সিনেমার প্লট নিয়ে। হচ্ছে, হচ্ছে, করেও কোথাও যেন একটা খেই হারিয়েছে। দিয়ে এমন একটা জায়গায় শেষ হল যেখানে নিন্দুকরা বলতেই পারেন, সেভাবে দাঁড়াল না।

অবশ্য শাহরুখের সাম্প্রতিককালের সেরা পারফরম্যান্স আর একটা কিন্তু-র জন্যই অবশ্যই দেখে আসুন ‘ডিয়ার জিন্দেগি’।

এ সম্পর্কিত আরও

Mountain View