Mountain View

সুন্দরবনে জলদস্যু ‘খোকাবাবু বাহিনী’র আত্মসমর্পণ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে

প্রকাশিতঃ নভেম্বর ২৮, ২০১৬ at ৫:২০ অপরাহ্ণ

1480251186বাগেরহাট প্রতিনিধি : সুন্দরবনের জলদস্যু বাহিনীর প্রধান কবিরুল ইসলাম ওরফে খোকাবাবু তার ১২ সদস্যকে নিয়ে বিপুল পরিমাণ অস্ত্র গুলিসহ র‌্যাব-৮এর সদর দফতরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে আত্মসমর্পণ করেছে।

র‌্যাব বরিশাল-৮ এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান আজ সোমবার বেলা ১২টায় আত্মসমর্পণ শেষে আয়োজিত সুধী সমাবেশে মন্ত্রী সুন্দরবনের লুকিয়ে থাকা বাকী জলদস্যু ও বনদস্যুদের অবিলম্বে আত্মসমর্পণের পরামর্শ দিয়ে বলেন, ‘তা না হলে কেউ রেহাই পাবে না। আমরা খুব শীঘ্রই এ অঞ্চলের লুকিয়ে থাকা জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে সাড়াশি অভিযান পরিচালনা করবো। দেশে কোনো জঙ্গি, দস্যু কিংবা সন্ত্রাসী থাকতে পারবে না। বর্তমান সরকার যে কোনো মূল্যে এ ধরনের অপরাধীদের কঠোর হস্তে দমন করবে।’

আত্মসর্পণকারীরা হলেন, খোকাবাবু বাহিনীর প্রধান কবিরুল ইসলাম ওরফে খোকাবাবু (৩৩), আমিনুল ইসলাম (৩২), মো. শাহজাহান গাজী (৩০), মো. আবদুল আজিজ (৪৪), মো. মিজানুর রহমান (৩৬), মো. রবিউল ইসলাম (২৫), মো. ওসমান গনি (৩৩), মো. রফিকুল গাজী (৩৩), মো. ইয়াছিন আলি গাজী (২৫), মো. মহিদুল ইসলাম (৩৩), মো. মজিবর রহমান (৩৮) ও মো. কালাম (৩৫)। আত্মসমর্পণকালে তারা ছয়টি বিদেশি এক নালা বন্দুক, চারটি বিদেশি দোনালা বন্দুক, একটি পয়েন্ট ২২ বোর বিদেশি এয়ার রাইফেল, ছয়টি সাটারগান, দুইটি এয়ারগান, দুইটি শুটার গান এবং একটি কাটার গানসহ মোট ২২টি আগ্নেয়াস্ত্র এবং সকল প্রকার অস্ত্রের ১০০৩ রাউন্ড গোলা বারুদ জমা দেয়।

আত্মসমর্পণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল মো. ইফতেখারুল মাবুদ। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন র‌্যাবের মহা পরিচালক বেনজীর আহমেদ। এতে অন্যান্যের মধ্যে সাবেক চীফ হুইপ জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুছ এমপি, কোস্ট গার্ডের ক্যাপ্টেন মো. আলী চৌধুরী ও বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মারুফ হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যের মধ্যে বরিশাল সদর আসনের এমপি জেবুনেচ্ছা আফরোজ, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট খান আলতাফ হোসেন ভুলু ও সুন্দরবনের বন সংরক্ষক জহির উদ্দিন উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও

Mountain View